বাংলাদেশ সফরে অজিদের যতো শর্ত

|

ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

করোনা মহামারির মাঝে ঘরের মাঠে তৃতীয় আন্তর্জাতিক সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। উইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে সফলভাবে সিরিজ আয়োজন করলেও বাড়তি অনেক শর্ত জুড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। বিমানবন্দরে ইমিগ্রেশন না করা, ১০ দিনের কোয়ারেন্টাইনসহ আছে অজিদের নানা শর্ত।

হোটেলে কোনো ধরনের রুম সার্ভিস নিচ্ছে না অজিরা। এমনকি বাথরুম থেকে শুরু করে নিজেদের রুম নিজেরাই পরিস্কার করছেন স্টার্ক, ওয়েডরা।

ম্যাচের দিন মাঠে কিছুই খাবে না অজিরা। অস্ট্রেলিয়ার স্বাস্থ্যবিধি অনুযায়ী মাঠে কোনো ধরনের খাবার খেতে পারবে না ক্রিকেটাররা। তাই সন্ধ্যা ৬টায় ম্যাচ শুরুর আগে হোটেল থেকে খেয়ে আসার পর আবার সেখানে ফিরেই রাতের খাবার খাবে অজিরা। তবে হালকা খাবার হোটেল থেকে নিয়ে আসা হবে। অজিদের চাহিদা মতো একই নিয়ম মানতে হবে বাংলাদেশ দলের ক্রিকেটারদেরও।

ম্যাচে বাউন্ডারি হাকিয়ে ব্যাটসম্যান বল গ্যালারিতে পাঠালে আর ব্যবহার করা হবে না সেই বল। পরিবর্তে একই কন্ডিশনের নতুন বল নেয়া হবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের এই সিরিজ আয়োজন করতে ২০ কোটি টাকা খরচ করছে বিসিবি। এর মধ্যে হোটেল ভাড়া বাবদ দিতে হবে আড়াই কোটি টাকা। সিরিজে ১২০ জনের খাবার বিল ৪ কোটি টাকা। এছাড়া সফরে করোনা পরীক্ষা করার খরচই ৪০ লাখ টাকা।

কিন্তু আশ্চর্যের বিষয় হলো, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার এই সিরিজ দেখাচ্ছে না অস্ট্রেলিয়ার কোনো টেলিভিশন। কারণ অজিদের কোন ব্রডকাস্টারই এই খেলা দেখাতে আগ্রহ প্রকাশ করেনি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply