ইসরায়েলি প্রধানমন্ত্রীকে ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করলো পুলিশ

|

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর বিরুদ্ধে থাকা দুর্নীতির মামলায় জিজ্ঞাসাবাদ করেছে দেশটির পুলিশ।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, শুক্রবার সকালে পুলিশের তদন্ত কর্মকর্তারা নেতানিয়াহুর বাসভবনে ঢুকেন, এবং ৫ ঘণ্টা পর বের হয়ে যান। একই সময়ে নেতানিয়াহুর স্ত্রী সারা নেতানিয়াহুকে ভিন্ন এক জায়গায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে দেশটির সবচেয়ে বড় টেলিকম কোম্পানিকে অবৈধ সুবিধা দেয়া এবং নেয়ার অভিযোগ রয়েছে। পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, মামলার প্রক্রিয়ায় প্রধানমন্ত্রী ও তার স্ত্রীকে ভিন্ন ভিন্ন জায়গায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এর বাইরেও নেতানিয়াহুর বিরুদ্ধে একাধিক দুর্নীতির মামলা রয়েছে। সেগুলোর একটি হলো —ইসরায়েলের ইয়েদিয়ত আহারোনত পত্রিকাকে নিজের পক্ষে খবর প্রচার করতে বলেন নেতানিয়াহু। বিনিময়ে প্রতিদ্বন্দ্বী পত্রিকার সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে ইয়েদিয়ত আহারোনতকে সাহায্য করার আশ্বাস দেন তিনি।

আরেকটি অভিযোগ, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত হলিউড মুঘল বলে পরিচিত আহনন মিলচ্যানসহ বিভিন্ন ভক্তের কাছে থেকে তিনি অন্তত ২ লাখ ৮৩ হাজার ডলার মূল্যের ‘উপহার’ গ্রহণ করেছেন। উপহারগুলোর বেশির ভাগ ছিল শ্যাম্পেন ও সিগার। মিলচ্যানকে মার্কিন ভিসা পেতে সাহায্য করার বিনিময়ে এই ঘুষ নেন তিনি।









Leave a reply