বাতিল নয়, ২০২৩ সালে হবে ইংল্যান্ড সিরিজ

|

ছবি: সংগৃহীত

চলতি বছরের নির্ধারিত ইংল্যান্ড সিরিজের সময় পরিবর্তন করে ২০২৩ সালে নেয়া হয়েছে। ২০২৩ সালের মার্চের প্রথম সপ্তাহে বাংলাদেশ সফরে আসবে ইংলিশরা।

মঙ্গলবার (৩ আগস্ট) এক আনুষ্ঠানিক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিবির বিবৃতিতে বলা হয়েছে, ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এর সাথে সমঝোতার ভিত্তিতে এই বছরের সিরিজটি ২ বছর পেছানো হয়েছে। অর্থাৎ, ২০২৩ সালের মার্চে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফর করবে। নতুন সূচি অনুসারে আগামী ২০২৩ সালের মার্চের প্রথম দুই সপ্তাহে অনুষ্ঠিত হবে সিরিজটি। ভেন্যু হবে ঢাকা ও চট্টগ্রাম, জানিয়েছে বিসিবি।

উল্লেখ্য, এ বছরের সেপ্টেম্বর ও অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হবার কথা ছিল ৩টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে ম্যাচের এই সিরিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে আগেই সিরিজটি হবার কথা ছিল। এই সিরিজ স্থগিত হওয়ায় সুবিধা পাবে আইপিএলে খেলা ইংলিশ প্লেয়াররা। সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে আরব আমিরাতে আবারও শুরু হবার কথা আইপিএল।

বাংলাদেশ সিরিজ স্থগিত হওয়ায় ইংল্যান্ডের অন্যান্য ক্রিকেটাররাও তাদের সামনে ব্যস্ততায় ঠাঁসা এক সূচির আগে বিশ্রাম পাবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়াও তাদের সামনে আছে মর্যাদার অ্যাশেজ। এছাড়াও বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে অক্টোবরের ১৪ ও ১৫ তারিখে পাকিস্তানের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা আছে ইংলিশদের।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply