৩০ সেকেন্ড ১৪৫ বার লাফিয়ে রাসেলের বিশ্বরেকর্ড

|

৩০ সেকেন্ড ১৪৫ বার লাফিয়ে রেকর্ড গড়লেন রাসেল

অদম্য চেষ্টা মানুষকে তার গন্তব্যে নিয়ে যেতে পারে। তারই প্রমাণ দিলো ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের সিরাজপাড়া গ্রামের রাসেল ইসলাম। এক পায়ে ৩০ সেকেন্ড স্কিপিং রোপে ১৪৫ বার লাফিয়ে গিনেস বুকে নাম উঠিয়েছেন তিনি। সেইসাথে ১ মিনিটে এক পায়ে ২৫৮ বার লাফানোর বিশ্ব রেকর্ডও এখন রাসেলের।

দরিদ্র কৃষক পরিবারের সন্তান হয়েও নানা প্রতিকূলতা পেরিয়ে মাত্র ১৮ বছর বয়সে দুটি বিশ্ব রেকর্ড গড়েছেন রাসেল। সে লক্ষ্যেই প্রায় চার বছর যাবত দড়ি লাফ খেলা অনুশীলন করে আসছেন তিনি। তার এমন সফলতায় আনন্দিত পরিবার ও এলাকাবাসী।

রাসেল ইসলাম জানান, আমার বাবা দিনমজুর, আমার মা অন্যের বাড়িতে কাজ করেন। বাড়ির দেখাশোনা ও গরু-ছাগল লালন পালন করে বাকি সময় অনুশীলন করতাম। তবে সর্বদাই আমার পরিবারের সমর্থন ছিলো। বাবা সবসময় বলতো ভালো কিছু করার চেষ্টা করবে।

রাসেলের এমন সাফল্যে গর্বিত তার পরিবারের সবাই। তবে আছে আক্ষেপও।

রাসেল বাবা-মা বলছেন, সমর্থন পেলে সে আরও বড় কিছু করতে পারবে। তার মাঝে বড় কিছু করার উদ্যম আছে। তবে আমি খুশি যে সে ইতোমধ্যে দুইটি সার্টিফিকেট নিয়ে এসেছে।

তবে আক্ষেপ রাসেলের বড় ভাইয়ের কণ্ঠে। তার অভিযোগ, জেলা প্রশাসন থেকে যদিও কেউ আসতো, রাসেলকে যদি সমর্থন দিতো তাহলে সে হয়তো আরও ভালো করতে পারতো।

যদিও দেশ ও গ্রামের নাম উজ্জ্বল করায় আর্থিক সহায়তা দেওয়ার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মাহমুবুর রহমান।

এদিকে রাসেলের স্বপ্ন শুধু গিনেস বুক নয়, বিভিন্ন আন্তর্জাতিক আসরে শিরোপা জিতে দেশের নাম উজ্জ্বল করা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply