যুক্তরাষ্ট্রে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ

|

ছবি: সংগৃহীত

প্রাণহানি নিয়ন্ত্রণে থাকলেও যুক্তরাষ্ট্রে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ। সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি লুইজিয়ানা ও ফ্লোরিডায়।

রাজ্য দু’টিতে মহামারি শুরুর পর থেকে হাসপাতালে চিকিৎসাধীনের সংখ্যা এখন সর্বোচ্চ। লুইজিয়ানায় ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক রোগী ভর্তি হয়েছে হাসপাতালে। মূলত ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবেই বাড়ছে আক্রান্তের হার। নতুন করে করোনা বিস্তারে বদ্ধ জায়গায় মাস্ক পরা বাধ্যতামূলক বলে ঘোষণা দিয়েছে অঙ্গরাজ্যটির সরকার। আরও কিছু কিছু কাউন্টিতেও মাস্ক পরার বিধি জারি করেছে স্থানীয় প্রশাসন। যুক্তরাষ্ট্রে কোভিড সংক্রমণ বাড়ছে আরকানসাস, মিসৌরি ও নেভাদাতেও।

হাসপাতালে ভর্তি রোগীদের বেশিরভাগই টিকা নেয়নি বলে জানিয়েছে মার্কিন স্বাস্থ্য বিভাগ। তাই ভাইরাসের নতুন ওয়েভ ঠেকাতে ভ্যাকসিনেশন নিয়ে ব্যাপক প্রচারণা শুরু করেছে সরকার।

লুইজিয়ানা রাজ্যের গভর্নর জন বেল এডওয়ার্ডস জানান, সংক্রমণ বৃদ্ধির দিক থেকে সবচেয়ে খারাপ অবস্থায় লুইজিয়ানা। ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে পরিস্থিতিই পাল্টে গেছে। আর সত্যি বলতে এর অন্যতম কারণ এখানে যথেষ্ঠ সংখ্যক মানুষ এখনও টিকা নেয়নি। সুরক্ষার জন্য বদ্ধ জায়গায় বা জনসমাগমে এখন থেকে আবারও মাস্ক পরতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply