লকডাউন না মানায় রাস্তায় সেনা নামালো অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট বিপর্যস্ত অস্ট্রেলিয়া কয়েকদফায় বাড়িয়েছে লকডাউনের মেয়াদ। সোমবার (২ আগস্ট) থেকে কুইন্সল্যান্ড প্রশাসনও ব্রিসবেনে লকডাউনের মেয়াদ বাড়াল। কিন্তু মানুষ লকডাউনের নিয়ম না মেনেই ঘরের বাহিরে বের হচ্ছে। এতে সিডনির রাস্তায় নামানো হলো সেনাবাহিনী। যারা টহল দিচ্ছে পুরো এলাকা।

সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সোমবার থেকেই ৩০০ সেনাবাহিনী সিডনির প্রতিটি বাড়ি গিয়ে করোনা আক্রান্তরা নিজেদের আইসোলেশনে রাখছেন কিনা তার খোঁজ খবর নিচ্ছে। এছাড়াও সেনাবাহিনী ও পুলিশকর্মীরা রাস্তায় নিয়মিত টহল দেবে যাতে খুব জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কেউ অযথা না বের হয়।

টিকা প্রদানে পিছিয়ে থাকা অস্ট্রেলিয়া আপাতত লকডাউন জারি রাখার সিদ্ধান্তই নিয়েছ। তবে দেশের ৭০ শতাংশ জনগণ টিকা পেয়ে গেলে লকডাউনও শিথিল করে দেওয়া হবে বলে জানিয়েছেন সে দেশের প্রধানমন্ত্রী স্কট মরিসন।

উল্লেখ্য, মঙ্গলবার (৩ আগস্ট) ব্রিসবেনে লকডাউন শেষ হওয়ার কথা ছিলো। কিন্তু বাড়তি সংক্রমণের কথা মাথায় রেখে আপাতত আগামী রোববার পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। অস্ট্রেলিয়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৪০০। এবং টিকা নিয়েছেন দেশটির ১৯ শতাংশ মানুষ।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply