ভ্যাকসিন ছাড়াই সুঁচ পুশ! প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি

|

ভ্যাকসিন ছাড়াই সুঁচ পুশ করার অভিযোগের সত্যতা মিলেছে।

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলের দেলদুয়ারে করোনাভাইরাসের ভ্যাকসিন পুশ নিয়ে চলছে উত্তেজনা। ভ্যাকসিন ছাড়া শুধু সুঁচ পুশ করার এ ঘটনার সত্যতার প্রমাণও পেয়েছে তদন্ত কমিটি। অভিযোগ পেলে নেয়া হবে আইনানুগ ব্যবস্থা।

গতকাল রোববার (১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২নং বুথে টিকা দিচ্ছিলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন। এ সময় সাজেদাকে টিকা গ্রহণকারীদের শরীরে ভ্যাকসিন প্রবেশ না করিয়ে শুধু সুঁচ পুশ করে সিরিঞ্জ ফেলে দিতে দেখেন এক ব্যক্তি।

ঘটনাটি আবাসিক চিকিৎসক ডা. শামিমকে জানানো হলে তিনি পরিত্যক্ত সিরিঞ্জগুলো সংবাদকর্মীদের সামনে বাছাই করে ২০টা সিরিঞ্জের ভেতর সম্পূর্ণ ভ্যাকসিনের উপস্থিতি দেখতে পান এবং তিনি নিশ্চিত হন সুঁচ পুশ করা হলেও ভ্যাকসিন শরীরে প্রবেশ করানো হয়নি। খবর পেয়ে থানার অফিসার ইনচার্জ বাহালুল খান বাহার ঘটনাস্থলে উপস্থিত হন।

এ বিষয়ে দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ বাহালুল খান বাহার বলেন, বিষয়টি স্বাস্থ্য বিভাগের। তবে লিখিত অভিযোগ পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে অভিযোগ প্রসঙ্গে সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন বলেন, অনেক লোকের চাপ ছিল। অনিচ্ছাকৃতভাবে ঘটনাটি ঘটে গেছে।

আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শামিম বলেন, বিষয়টি অনাকাঙ্ক্ষিত। এ ব্যাপারে ৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। আলামতও সংগ্রহ করা হয়েছে। দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

তদন্ত কমিটির প্রধান জেলা সহকারী সিভিল সার্জন ডা. মো. শামিম হুসাইন চৌধুরী তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, এ ঘটনায় তদন্ত কমিটি কাজ করে অভিযোগের সত্যতা পেয়েছে। আমরা প্রতিবেদন জমা দিয়ে দিয়েছি জেলা সিভিল সার্জনের কাছে।

তারই পরিপ্রেক্ষিতে জেলা সিভিল সার্জন আবু ফজল মোহম্মদ শাহাবুদ্দিন খান বলেন, তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে। আমি ঢাকায় স্বাস্থ্যবিভাগে পাঠিয়ে দিয়েছি বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply