সেপ্টেম্বর থেকে স্নাতকের পরীক্ষা শুরু সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে

|

ছবি: সংগৃহীত

আগামী সেপ্টেম্বর মাস থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে স্নাতকের পরীক্ষা শুরু হতে যাচ্ছে। ১ আগস্ট অনলাইনে ৩৮তম অ্যাকাডেমিক কাউন্সিলে ‘অনলাইন পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের প্রস্তাবিত নীতিমালা’ উপস্থাপন করা হলে তা সর্বসম্মতিক্রমে পাশ হয়।

এর ফলে সেপ্টেম্বর থেকে স্নাতক পর্যায়ের পরীক্ষা শুরু হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টিতে। তবে ইন্টার্নশিপ পরীক্ষা ও পোস্ট গ্রাজুয়েট পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নীতিমালা অনুযায়ী বা প্রস্তাবিত অনলাইন পদ্ধতিতে নেয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদারের সভাপতিত্বে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলের শুরুতে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর শোকাবহ আগস্টে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের জন্য দোয়া ও তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে সরকারি সিদ্ধান্ত মোতাবেক প্রায় দেড় বছর ধরে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। অনলাইন মাধ্যমে শিক্ষকগণ ক্লাস চালিয়ে গেলেও পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়নি। তাই বিশ্ববিদ্যালয় অ্যাকাডেমিক কাউন্সিল অনলাইনে পরীক্ষা গ্রহণের এই নীতিমালা প্রণয়ন করেন।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply