জেলে যাওয়ার শঙ্কায় শাকিরা!

|

বার্সেলোনার আদালত বলছে, শাকিরার বিরুদ্ধে বেশ কয়েক বছরের কর ফাঁকির প্রমাণ রয়েছে।

কর ফাঁকির মামলায় শাকিরা বিচারের মুখোমুখি হতে পারেন বলে জানিয়েছেন স্পেনের একটি আদালত। বার্সেলোনার ওই আদালত বলছেন, শাকিরার বিরুদ্ধে বেশ কয়েক বছরের কর ফাঁকির প্রমাণ রয়েছে।

সিএনএন জানাচ্ছে, ২০১২, ২০১৩ ও ২০১৪ এই তিন বছরে শাকিরা ২০০ দিনের বেশি সময় স্পেনে থেকেছেন। তাই দেশটিকে কর দিতে তিনি অঙ্গীকারাবদ্ধ। তবে স্পেনের কর সংস্থা আর শাকিরার আইনজীবীর আলোচনা এখনও চলছে, শাকিরা আসলেই স্পেনের কর দিতে বাধ্য কিনা, তা নিয়েই তাদের আলোচনা।

শাকিরার আইনজীবীর যুক্তি, তার মূল বাড়ি বাহামাতে। তাই তিনি স্পেনে কর দিতে বাধ্য নন। তবে স্পেনীয় সংবাদমাধ্যম বলছে, বার্সেলোনাতেও তার একটি বাড়ি রয়েছে। সেখানে বার্সেলোনা ফুটবল টিমের ডিফেন্ডার জেরার্ড পিকের সাথে তিনি থাকেন। তারা জানিয়েছে, সেখানে তাদের দুটি সন্তানও আছে।

এই ঘটনা নিয়ে শাকিরার পক্ষ থেকে বলা হচ্ছে, এটা অনাকাঙ্ক্ষিত। আর মাদ্রিদের ট্যাক্স বিশেষজ্ঞরা বলছেন, স্পেনের আইনে আছে, এখানে ছয় মাস থাকলে তাকে ওই বছরের কর পরিশোধ করতে হবে।

এই ঘটনা নিয়ে তোলপাড় আন্তর্জাতিক গণমাধ্যমে। গণমাধ্যম বলছে, অভিযোগ প্রমাণ হলে শাকিরাকে বড় অঙ্কের জরিমানা করা হতে পারে, এমনকি হতে পারে জেলও।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply