অতিরিক্ত যাত্রী নেয়ায় শিমুলিয়ায় ৪ লঞ্চকে জরিমানা

|

অতিরিক্ত যাত্রী নেয়ায় ৪ লঞ্চকে জরিমানা।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নেয়ায় মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ৪টি লঞ্চকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১ আগস্ট) সকাল ৯টার দিকে শিমুলিয়া লঞ্চঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব লঞ্চকে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মুন্সিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান, সকালে বাংলাবাজার ঘাট হতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী নেয়ায় লঞ্চগুলো পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসে। নির্দেশনা উপেক্ষা করায় এসব লঞ্চ কর্তৃপক্ষকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানার আওতায় আনা হয়েছে। প্রত্যেক লঞ্চকে ৫ হাজার টাকা করে ৪টি লঞ্চকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ঘাট এলাকায় সরকারি নির্দেশনা বাস্তবায়নের জন্য ৫ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

এদিকে শিল্পকারখানা খোলাকে কেন্দ্র করে আজও ঢাকা ও কর্মস্থলমুখী মানুষের চাপ রয়েছে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটের লঞ্চ ও ফেরিতে। সকাল হতে লঞ্চ সচলে ফেরিতে তুলনামূলক কমেছে যাত্রীদের উপস্থিতি। আর সড়কে গণপরিবহন চলায় বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে পৌঁছে সহজেই যাত্রীরা পাড়ি দিতে পারছেন গন্তব্যে। তবে বাড়তি যাত্রীদের সুযোগে লঞ্চ ও বাসে নেওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া। বাংলাবাজার থেকে লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ে পদ্মা পাড়ি দিয়ে আসছে শিমুলিয়া ঘাটে।

ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, নৌ-রুটে আজ সকাল থেকে ১০টি ফেরি ও ৮৬টি লঞ্চ চলাচল করছে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply