যুক্তরাষ্ট্রে দরিদ্র ভাড়াটে উচ্ছেদের প্রতিবাদে সারা রাত খোলা আকাশের নিচে কংগ্রেস সদস্য

|

সমর্থকদের সাথে ক্যাপিটল হিসের সামনে কোরি বুশ।

যুক্তরাষ্ট্রে দরিদ্র ভাড়াটেদের উচ্ছেদ পরিকল্পনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনস্থ ক্যাপিটল হিলের সামনে অবস্থান নিয়েছেন ডেমোক্র্যাট এক আইনপ্রণেতা। প্রতিবাদস্বরুপ সারা রাত খোলা আকাশের নিচে কাটান মিসৌরির কংগ্রেস সদস্য কোরি বুশ।

যুক্তরাষ্ট্রে বাড়িভাড়া পরিশোধ করতে না পারলে ভাড়াটে উচ্ছেদের যে আইন ছিল, মহামারির কারণে যুক্তরাষ্ট্রের আইনসভা তাতে স্থগিতাদেশ দেয়া হয় গত বছরের মার্চে। ফেডারেল সরকারের স্থগিতাদেশ শেষ হয়েছে গতকাল শনিবার মধ্যরাতে। তবে এখনও এ ব্যাপারে কোনো পদক্ষেপ না নেয়ায় আবাসন হারানোর ঝুঁকিতে রয়েছেন প্রায় ৩৬ লাখের বেশি মার্কিনী।

এ পরিস্থিতিতেও গত শুক্রবারের কংগ্রেস অধিবেশনে বাড়ানো হয়নি ভাড়াটে উচ্ছেদ স্থগিতাদেশের মেয়াদ। এতে হাউজের আইনপ্রণেতাদের প্রতি তীব্র নিন্দা জানান কোরি বুশ, যিনি নিজেও একসময় গৃহহীন ছিলেন। কংগ্রেস সদস্য হওয়ার আগ পর্যন্ত বেশ কয়েকবার উচ্ছেদের শিকার হন তিনি নিজেও। কোরি বুশের প্রতিবাদে শামিল হয়েছেন আরও দুই আইনপ্রণেতা ইলহান ওমর ও আয়ানা প্রেসলি।

ডেমোক্র্যাট কংগ্রেস সদস্য কোরি বুশ বলেন, এটা কাঠামোগত সমস্যা। আরও উন্নত নীতিমালার মাধ্যমে বিষয়টি মোকাবেলা করা যেতো। সে কারণেই প্রতিবাদ জানাতে এসেছি আমরা। এটা স্পষ্ট জানাতে চাই যে, এত সহজে ছাড় দেয়া হবে না। প্রশাসনের নীতির ফাঁকফোকরের কারণে সাধারণ মানুষ ঝুঁকিতে পড়বে, এটা মানা যায় না।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply