রেজিস্ট্রেশন ছাড়াই চট্টগ্রামের পটিয়ায় কয়েকশ টিকা প্রদানের অভিযোগ

|

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: সংগৃহীত।

চট্টগ্রাম ব্যুরো:

রেজিস্ট্রেশন ছাড়াই প্রায় কয়েকশ টিকা প্রদানের অভিযোগ উঠেছে চট্টগ্রামের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) রবিউল হোসেনের বিরুদ্ধে। তবে ঠিক কতগুলো টিকা তিনি দিয়েছেন বা কোন প্রক্রিয়ায় দিয়েছেন তা নিশ্চিত নন চট্টগ্রামের সিভিল সার্জন। এই ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর।

অভিযোগ উঠেছে, জেলা, উপজেলা বা বিভাগীয় পর্যায় থেকে কারও কোনো অনুমতি না নিয়েই মেডিকেল টেকনোলজিস্ট রবিউল হোসেন গত ৩০ এবং ৩১ জুলাই পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সিনোফার্মের কিছু টিকা বাইরে নিয়ে গিয়ে ইউনিয়ন পর্যায়ে রেজিস্ট্রেশনবিহীন লোকদের প্রদান করেছেন।

এ ব্যাপারে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, ঠিক কত সংখ্যক টিকা সে দিয়েছে বা কিভাবে দিয়েছে তা নিয়ে আমি নিশ্চিত নই। যেহেতু বিষয়টি তদন্তাধীন তাই এই মুহূর্তে মন্তব্য করতে চাই না।

ঘটনা তদন্তে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. অজয় দাশকে প্রধান করে গঠিত কমিটির অপর দুই সদস্য হলেন, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. নুরুল হায়দার এবং ডেপুটি সিভিল সার্জন ডা. আসিফ খান। কমিটিকে আগামী দুই কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির জানান, প্রকৃতপক্ষে কি ঘটেছে, কে কে জড়িত, তা জানতে কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

/এস এন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply