করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে বিপর্যস্ত মালয়েশিয়া

|

ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে বিপর্যস্ত মালয়েশিয়া।

করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণে বিপর্যস্ত মালয়েশিয়া। মহামারির সবচেয়ে ভয়াবহ ঢেউয়ের মধ্য দিয়ে যাচ্ছে দেশটি।

মালয়েশিয়ায় বর্তমানে করোনাভাইরাস সংক্রমণ ঊর্ধ্বমুখী। দেশটিতে দৈনিক ১৭ হাজারের বেশি মানুষ কোভিড শনাক্ত হচ্ছে। এ পর্যন্ত ১১ লাখ ১৩ হাজার ২৭২ জন মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ৩১ জুলাই শনিবারেই সরকারি হিসাবে মারা গেছে ১৬৫ জন। দেশটিতে মোট ৯ হাজার ২৪ জন মারা গেছে।

সে দেশের বিশেষজ্ঞরা বলছে, পরীক্ষার হার অনেক কম হওয়ায় প্রকৃত আক্রান্ত ও মৃতের প্রকৃত সংখ্যা জানা যাচ্ছেনা। হাসপাতালগুলো রোগীতে উপচে পড়ছে। তারা অক্সিজেন সিলিন্ডার ভাগাভাগি করে ব্যবহার করছে।

এ পরিস্থিতিতে গত ২৬ জুলাই দেশটির কয়েক হাজার জুনিয়র চিকিৎসক হাসপাতাল থেকে ওয়াকআউট করে। চাকরি স্থায়ীকরণ এবং অবস্থার উন্নয়নের দাবি জানায় তারা।

এদিকে হাসপাতালের মর্গে বাড়ছে লাশের সারি। এ বিষয়ে একজন উচ্চপদস্থ স্বাস্থ্য কর্মকর্তা বলেন, লাশগুলোর কোনো দাবিদার পাওয়া যায়নি, কিছু লাশের আইনি জটিলতাও রয়েছে।

তিনি আরও জানান, বিদেশী নাগরিকদের মৃতদেহগুলোর ক্ষেত্রেও আমরা সমস্যার মুখোমুখি হচ্ছি, কারণ দূতাবাসগুলো আমলাতান্ত্রীক জটিলতায় দীর্ঘসূত্রিতা সৃষ্টি হয়। ফলে দূতাবাস থেকে রিলিজ লেটার পাওয়ার আগে, সেসব লাশের জন্য গড়ে এক সপ্তাহ অপেক্ষা করতে হয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply