যে কারণে ডিজনির বিরুদ্ধে মামলা করলেন স্কারলেট

|

স্কারলেটের মতে একই সাথে প্রেক্ষাগৃহ ও ডিজনি প্লাসে মুক্তি দেয়ার কারণে তার কয়েক মিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হয়েছে।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রসহ বেশ কিছু দেশে মুক্তি পায় বহুল প্রতিক্ষিত হলিউড ছবি ‘ব্ল্যাক উইডো’। মুক্তির শুরুটা দারুণ হলেও কয়েকদিন পর মুখ থুবরে পড়ে এই ছবিটি। ছবিটির ধ্বসের প্রধান কারণ, অনলাইন স্ট্রিমিং সাইট ডিজনি প্লাস। সম্প্রতি ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করা স্কারলেট জোহ্যানসন এই অভিযোগটি তোলেন।

সদ্য মুক্তি পাওয়া ‘ব্ল্যাক উইডো’ সিনেমার প্রধান তারকা স্কারলেট জোহ্যানসন ‘মার্ভেল স্টুডিওস’এর নিয়ন্ত্রণ সংস্থা ডিজনির বিরুদ্ধে মামলা করেছেন। স্কারলেট জোহ্যানসনের মতে একই সাথে প্রেক্ষাগৃহ ও ডিজনি প্লাসে মুক্তি দেয়ার কারণে তার কয়েক মিলিয়ন মার্কিন ডলার ক্ষতি হয়েছে। ডিজনি ও মার্ভেল স্টুডিওজের সাথে তার করা চুক্তি লঙ্ঘিত হওয়ায় তিনি ডিজনির বিরুদ্ধে মামলা করেছেন। ডিজনি ও মার্ভেল স্টুডিওসের সাথে স্কারলেট জোহ্যানসনের স্বাক্ষরিত চুক্তিতে স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছিলো যে ‘ব্ল্যাক উইডো’ সিনেমাটি শুধু প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি দেওয়া হবে এবং সিনেমাটির বক্স অফিস পারফর্মেন্সের উপর ভিত্তি করে তাকে পারিশ্রমিক দেওয়া হবে।

স্কারলেট জোহ্যানসনের করা মামলায় বলা হয় একই সাথে প্রেক্ষাগৃহ ও ডিজনি প্লাসে মুক্তি পাওয়ার কারণে ‘ব্ল্যাক উইডো’ সিনেমাটি বক্স অফিসে যতোটা আয় করতে পারতো, ততোটা আয় করতে পারেনি। কেননা এই করোনা মহামারির সময়ও সিনেমাটি বক্স অফিসে ১৫৮ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। তাহলে যদি সিনেমাটি ডিজনি প্লাসে মুক্তি না দিয়ে শুধু প্রেক্ষাগৃতে মুক্তি দেওয়া হতো তাহলে স্কারলেট জোহ্যানসন এই সিনেমার মাধ্যমে আরও বেশি উপার্জন করতে পারতেন।

সম্প্রতি ডিজনি স্কারলেট জোহ্যানসনের করা এই মামলা সম্পর্কে নিজেদের বক্তব্য দিয়েছে। ডিজনি দাবি করেছে যে তারা জোহ্যানসনের চুক্তি পুরোপুরি মেনে চলেছে। তারা আরও বলেছে প্রেক্ষাগৃহ এবং ডিজনি প্লাসে একই সাথে ‘ব্ল্যাক উইডো’ সিনেমাটি মুক্তি দেওয়ার কারণে স্কারলেট জোহ্যানসনের স্যালারিতে কোনো নেতিবাচক প্রভাব পড়েনি, বরং সিনেমাটি ডিজনি প্লাসে মুক্তি দেওয়ার কারণে তিনি লাভবান হয়েছেন।

৯ জুলাই প্রেক্ষাগৃহ ও ডিজনি প্লাসে মুক্তি পায় সিনেমাটি। মুক্তি পাওয়ার পর ‘ব্ল্যাক উইডো’ সিনেমাটি বিশ্বব্যাপী ৩১৯ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। ডিজনি প্লাসে মুক্তি পাওয়ার প্রথম সপ্তাহের শেষে ৬০ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে।

স্কারলেট জোহ্যানসনের করা এই মামলার বিষয়ে ডিজনি কী পদক্ষেপ নেবে এখন সেটাই দেখার বিষয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply