ভোলায় লকডাউন অমান্য করায় ৪০ জনকে জরিমানা

|

ভোলাতে স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা করা হয়েছে অন্তত ৪০ জনকে।

সারাদেশের মতো দ্বীপজেলা ভোলাতেও করোনা বিধিনিষেধ নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়ায় এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা করা হয়েছে অন্তত ৪০ জনকে।

শনিবার (৩১ জুলাই) স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে দুপুর ২টা পর্যন্ত ভোলা জেলায় পরিচালিত মোট ৭টি ভ্রাম্যমাণ আদালত ৪৪টি মামলায় ৪০ জনকে ৩২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। আর ৫ জনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

এর মধ্যে, ভোলা সদরে ২টি ভ্রাম্যমাণ আদালত ৮টি মামলায় ৯ জনকে ৬ হাজার টাকা জরিমানা করেছে। এছাড়া, দৌলতখানে ১৫টি মামলায় ১০ জনকে ৪ হাজার ২০০ টাকা জরিমানা এবং ৫ জনকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান, বোরহানউদ্দিনে ১৪টি মামলায় ১৪ জনকে ৯ হাজার ১০০ টাকা, লালমোহনে ৪টি মামলায় ৪ জনকে ৯ হাজার ৭০০ টাকা, তজুমদ্দিনে ৩টি মামলায় ৩ জনকে ৩ হাজার ৫০০ টাকা।

১ জুলাই থেকে ৩১ জুলাই দুপুর পর্যন্ত মোট ২ হাজার ৪৪৫টি মামলায় আসামি করা হয়েছে ২ হাজার ৫৯০ জনকে। তাদের মধ্যে ২ হাজার ৪৫৫ জনকে জরিমানা করা হয়েছে মোট ২১ লাখ ৯৮ হাজার ৯০০ টাকা। আর ১৩৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

ঘরের বাইরে বের হয়ে বাজারে ঘোরাফেরা ও আড্ডা না দিতে সাধারণ মানুষকে সচেতন করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জেলার অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানসহ বিপণি-বিতান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে অটোরিকশা, সিএনজি চালিত অটোরিকশা ব্যক্তিগত যানবাহনসহ সব প্রকার গণপরিবহন। তবে মূল সড়কে কঠোর লকডাউন থাকলেও অলিগলিতে মানুষের চলাচল লক্ষ্য করা গেছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply