লকডাউনে শিক্ষার্থীদের স্কুলে এনে পরীক্ষা

|

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও আলী আকবর একাডেমি নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে স্কুলে পরীক্ষা নিয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

চলমান করোনা পরিস্থিতির কারণে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও আলী আকবর একাডেমি নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে স্কুলে পরীক্ষা নিয়েছে।

শনিবার (৩১ জুলাই) নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের ভুইঘর এলাকায় এই ঘটনা ঘটে।

অভিভাবকদের সূত্রে জানা যায়, তৃতীয় থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের ডেকে এনে বিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা নিয়েছেন।

পরীক্ষা চলাকালীন সময়ে স্কুলের সামনে উপস্থিত থাকা কয়েকজন অভিভাবক জানান, আমাদের অনিচ্ছা থাকা সত্ত্বেও শিশুদের স্কুলে উপস্থিত রেখে পরীক্ষা নেয়া হয়েছে। করোনার কারণে সারাদেশে শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা অনলাইনে নেয়া হচ্ছে। অথচ সরকারী নির্দেশ অমান্য করে তারা সকল বকেয়া বেতন ও পরীক্ষার ফি আদায়ের উদ্দেশ্যে পরীক্ষার জন্য শিক্ষার্থীদের জোরপূর্বক স্কুলে উপস্থিত করেছে।

এ বিষয়ে আলী আকবর একাডেমির প্রধান শিক্ষক ও মালিক মো. অলিউল্ল্যাহ বলেন, আমাদের স্কুলের সকল শিক্ষকরা মিলে ২০ মার্কের একটি পরীক্ষা নিয়েছেন। এটা কোন সেমিস্টার পরীক্ষা নয়।

অন্যদিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আরিফা জহুরা জানান, এ অবস্থায় সশরীরে শিক্ষার্থীদের স্কুলে উপস্থিত করে পরীক্ষা বা ক্লাস নিতে পারবে না। আমরা বিষয়টি নিয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply