লম্বা রেসের নতুন রাজা সেলেমন বারেগা

|

১০০০০ মিটার স্প্রিন্টে স্বর্ণজয়ী সেলেমন বারেগার উদযাপন। ছবি: সংগৃহীত

অ্যাথলেটিক্সের প্রথম পদকের ইভেন্টে বিশ্বসেরার হার দেখলো এবারের আসর। ১০ হাজার মিটার স্প্রিন্টে বিশ্বরেকর্ডধারী জশুয়া চেপটেগাইকে হারিয়ে স্বর্ণ জিতেছেন ইথিওপিয়ার সেলেমন বারেগা।

৮ম দিনের শেষ দিকটা ছিলো নাটকীয়তায় ভরপুর। ট্র্যাক এন্ড ফিল্ডের বিভিন্ন ইভেন্টের হিট শুরু হয়ে গেলেও ১০ হাজার মিটার দৌড় দিয়ে শুরু হয় এই ডিসিপ্লিনের প্রথম পদকের লড়াই। ২০১৯ সাল থেকে এই ইভেন্টে দাপট ছিল উগান্ডার চেপটেগাইয়ের। বিশ্বরেকর্ডের পাশাপাশি বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নও ছিলেন তিনি।

১০ হাজার মিটারের শেষ ল্যাপ পর্যন্ত এগিয়ে ছিলেন চেপটেগাই। কিন্তু এখানে নিজের অস্তিত্বের জানান দেন ইথিওপিয়ার বারেগা। শেষ এক মিনিটে নিজের গতি বাড়িয়ে চেপটেগাইকে চমকে দেন তিনি। সোনা জিততে তার সময় লাগে ২৭ মিনিট ৪৩.২২ সেকেন্ড। চেপটেগাই ২য় হয়েছেন আধ সেকেন্ডেরও কম সময়ের ব্যবধানে।

১০ হাজার মিটার স্বর্ণজয়ী সেলেমন বারেগা স্প্রিন্ট শেষে বলেন, এটা আমার জন্য অবশ্যই বিশেষ কিছু। আমরা সকলে মিলে কঠোর পরিশ্রম করে আজ এই সাফল্য পেয়েছি। আর বিশ্বরেকর্ড ভাঙার দিকে আমার নজর ছিল না। তবে কোন রেকর্ডই চিরস্থায়ী নয়। লক্ষ্য অবশ্যই নতুন রেকর্ডে নিজের নাম লেখা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply