মুক্তিযোদ্ধা তালিকায় স্বাধীনতাবিরোধী পরিবারের সদস্যদের নাম প্রকাশ, প্রতিবাদে সংবাদ সম্মেলন

|

রাজাকার পরিবারের দুইজনকে মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা গেজেটে নাম প্রকাশের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সংবাদ সম্মেলন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল।

ঠাকুরগাঁও প্রতিনিধি:

স্বাধীনতা বিরোধী পরিবারের দুইজনকে মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা গেজেটে নাম প্রকাশের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সংবাদ সম্মেলন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল।

আজ শনিবার (৩১ জুলাই) দুপুরে পীরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে ইউনিটের সাবেক কমান্ডার ইব্রাহিম খান লিখিত বক্তব্যে অভিযোগ করেন, এ বছরের ১৪ মার্চ জামুকার ৭৩তম সভায় পীরগঞ্জের চিহ্নিত ও আলোচিত রাজাকার, আলবদর বাহিনীর প্রত্যক্ষ সদস্য ডা. মনিরউদ্দিন চৌধুরীকে মরোনত্তর শহীদ মুক্তিযোদ্ধা এবং তার মেয়ে সুফিয়া বেগমকে বীরাঙ্গনা হিসেবে তালিকাভুক্ত করা হয়। যা উপজেলা পর্যায়ে যাচাই বাছাই কমিটি থাকা সত্ত্বেও স্থানীয় মুক্তিযোদ্ধাদের মতামত না নিয়েই বর্তমান মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী কোন ধরনের যাচাই বাছাই ছাড়াই তাদের তালিকা ভুক্ত করেছেন।

উপস্থিত মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন, জামুকায় একটি শক্তিশালী সিন্ডিকেট রয়েছে যারা অর্থের বিনিময়ে অমুক্তিযোদ্ধা ও রাজাকারদেরও মুক্তিযোদ্ধা বানাচ্ছেন, যা নিন্দনীয় ও দু:খজনক। তাই অবিলম্বে মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা গেজেট থেকে ওই দুজনের নাম বাতিলের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ, একই এলাকার সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ইমদাদুল হক, পীরগঞ্জ পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা একরামুল হক, উপজেলা আওয়ামী লীগের লীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লবসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply