করোনার কারণে এবারও হচ্ছে না কেল্লা বাবার মাজারের ওরস

|

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার খরমপুরের প্রখ্যাত আউলিয়া শাহ্ ছৈয়দ আহাম্মদ গেছু দারাজ (রহ.) প্রকাশ্য শাহপীর কেল্লা বাবার মাজার।

আখাউড়া প্রতিনিধি:

করোনার কারণে এবারও হচ্ছে না ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার খরমপুরের প্রখ্যাত আউলিয়া শাহ্ ছৈয়দ আহাম্মদ গেছু দারাজ (রহ.) প্রকাশ্য শাহপীর কেল্লা বাবার মাজারের ৭দিন ব্যাপী ওরস মোবারক।

শনিবার (৩১ জুলাই) বিকেল ৩ টায় কেল্লা বাবার মাজার কমপ্লেক্স ভবনের দরবার হলে এক সংবাদ সম্মেলনে মাজার পরিচালনা কর্তৃপক্ষ ওরস বাতিলের বিষয়টি জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খাদেম মিন্টু জানান, দীর্ঘ এক হাজার বছরের বেশি সময় ধরে শাহপীর কেল্লা বাবার মাজারে নিয়মিত বার্ষিক ওরস অনুষ্ঠিত হয়ে আসছে। এতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লাখো ভক্ত-আশেকান যোগ দেন। বর্তমান করোনা পরিস্থিতিতে এ বছরের ওরস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১০ আগস্ট থেকে ১৬ আগস্ট পর্যন্ত সপ্তাহ ব্যাপী মাজারের বার্ষিক ওরস হওয়ার কথা ছিল।

মাজার পরিচালনা কমিটির সহ সভাপতি ও আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার সংবাদ সম্মেলনে বলেন, পরিস্থিতি বিবেচনায় মাজারের ভক্তবৃন্দ ও আশেকানদের দরগায় না আসার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি।

রোমানা আক্তার আরও বলেন, জনসমাগম প্রতিরোধে ওরসের ৭দিন কোনো ভক্ত-আশেকান যেন মাজারে প্রবেশ করতে না পারে সে জন্যে সম্ভব্য সকল প্রবেশ পথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর অবস্থানে থাকবে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply