কবিরাজের কথায় ১০১ বার পানিতে চুবানোয় প্রতিবন্ধী তরুণীর মৃত্যু

|

টানা কয়েকদিন ধরে পানিতে চুবানো হচ্ছিলো ওই তরুনীকে। ছবি: প্রতীকী।

নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জে কবিরাজের কথায় টানা কয়েকদিন ধরে ১০১ বার পানিতে চুবানোয় মানসিক প্রতিবন্ধী এক তরুণীর মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত তরুণীর নাম লিপি আক্তার (২৬)। এই ঘটনায় তরুণীর সৎ বাবা আজহার মিয়া ও আপন ভাই আল-আমিনকে পুলিশ গ্রেফতার করেছে। তবে অভিযুক্ত কবিরাজ সেলিম মিয়া পলাতক রয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক ইউনিয়নের কুড়েরপাড় এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও তরুণীর স্বজনরা জানায়, লিপি আক্তার একজন মানসিক প্রতিবন্ধী ছিলেন। তাকে সুস্থ করার জন্য কবিরাজ সেলিম মিয়ার কাছে নিয়ে যান তার সৎ বাবা আজহার আলী ও আপন ভাই আল-আমিন। ওই সময় কবিরাজ সেলিম মিয়া লিপি আক্তারকে পানিতে কয়েকদিন ১০১ বার করে ডুব দিতে বলেন। পানিতে ডুব দিলেই লিপি সুস্থ হয়ে উঠবেন। তাই কবিরাজের কথায় কয়েকদিন ধরে পানিতে চুবাতে থাকেন সৎ বাবা ও ভাই। বৃহস্পতিবার লিপি আক্তার নিজে যেতে না চাইলে তাকে জোর করে পানিতে নিয়ে চুবাতে শুরু করেন তারা। এক পর্যায়ে লিপি আক্তার মারা যান।

পরে ঘটনাটি স্থানীয়দের মধ্যে জানাজানি হলে সৎ বাবা ও ছেলে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে লিপি আক্তারের লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। পরে অভিযান চালিয়ে ওই এলাকা থেকে সৎ বাবা ও ছেলেকে গ্রেফতার করে পুলিশ।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি মো. শাহ জামান ঘটনাটি নিশ্চিত করে জানান, এ ঘটনায় ওই তরুণীর সৎ বাবা ও ভাইকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় ওই তরুণীর মামাতো ভাই তাওলাদ হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। অভিযুক্ত কবিরাজ সেলিম মিয়াকে গ্রেফতারে অভিযান চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply