ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিলেন বেন স্টোকস

|

হঠাৎ করে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিচ্ছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। ছবি: সংগৃহীত

হঠাৎ করে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিচ্ছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

শুক্রবার (৩০ জুলাই) ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) এক বিবৃতিতে জানায়, অলরাউন্ডার বেন স্টোকস আপাতত খেলা থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন। ফলে কিছুদিনের মাঝে শুরু হওয়া ইংল্যান্ড বনাম ভারত সিরিজে দেখা যাবে না তাকে। মানসিক সুস্থতা ও আঙুলের ইনজুরি থেকে মুক্তির জন্য স্টোকস এই বিরতিতে যাচ্ছেন।

কিছুদিন আগেই কার্ডিফে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন স্টোকস। ওই সিরিজে মহেন্দ্র সিং ধোনিকে টপকে এক বিরল বিশ্বরেকর্ড গড়েছিলেন বেন স্টোকস। সবচেয়ে কম অভিজ্ঞ দলকে নেতৃত্ব দিয়ে ধোনির এই রেকর্ড নিজের করে নেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে ওই ওয়ানডেতে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্রাম নিয়েছিলেন স্টোকস। তবে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার কথা ছিল স্টোকসের।

উল্লেখ্য, বেন স্টোকস ইংল্যান্ডের হয়ে ৭১টি টেস্ট খেলে ৪৬৩১ রান ও ১৬৩টি উইকেট তুলে নিয়েছেন। ওয়ানডে খেলেছেন ১০১টি, যার বিপরীতে তার সংগ্রহ ২৮৭১ রান ও ৭৪টি উইকেট।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply