আবারও ভ্রমণ ভিসা চালু করছে সৌদি আরব

|

ছবি: সংগৃহীত

বিদেশি পর্যটকদের জন্য সীমান্ত উন্মুক্ত করতে রাজি হয়েছে সৌদি আরব। প্রায় দেড় বছর পর দেশটির দরজা খুলে দিলেও এর জন্য বেঁধে দেয়া হয়েছে কড়া শর্ত। দেশটির সরকার অনুমোদিত করোনাভাইরাসরোধী টিকার প্রয়োজনীয় সব ডোজ নেয়া থাকলেই কেবল প্রবেশাধিকার পাবেন ভিনদেশি পর্যটকেরা।

তবে ওমরাহ পালনে বিধিনিষেধ প্রত্যাহার করা হচ্ছে কি না, তা নিশ্চিত করেনি রিয়াদ। শুক্রবার সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাতে এ তথ্য জানিয়েছে এএফপি।

সৌদি প্রেস এজেন্সির খবরে বলা হয়েছে, আগামী ১ আগস্ট থেকে বিদেশি পর্যটকদের জন্য দরজা খুলে দেবে সৌদি আরব এবং পর্যটক ভিসাধারীদের প্রবেশাধিকারে স্থগিতাদেশও প্রত্যাহার করা হবে।

বার্তা সংস্থাটি আরও জানায়, পর্যটকেরা কেবল সৌদি অনুমোদিত অর্থাৎ ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা বা মডার্নার দুই ডোজ অথবা জনসন অ্যান্ড জনসনের করোনা টিকার এক ডোজ নেয়া থাকলেই দেশটিতে প্রবেশ করতে পারবেন।

অনুমোদিত এসব টিকা নেয়া থাকলে সৌদিতে পৌঁছে তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে না। তবে নিজ দেশ ছাড়ার ৭২ ঘণ্টার মধ্যে করা করোনা টেস্টে নেগেটিভ ফলাফল এবং স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে সকল তথ্যাদি জমা দিয়ে নিবন্ধন করতে হবে পর্যটকদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply