কুমিল্লার বর্ষীয়ান আ’লীগ নেতা অধ্যাপক আলী আশরাফ এমপি আর নেই

|

কুমিল্লা-৭ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ এমপি মারা গেছেন।

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার বর্ষীয়ান আওয়ামীলীগ নেতা অধ্যাপক আলী আশরাফ এমপি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ কুমিল্লা-৭ (চান্দিনা) আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য।

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ঘটে তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও তার মৃত্যুতে শোক জানিয়েছেন।

আলী আশরাফ ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। ১৯৭০ থেকে এ পর্যন্ত পাঁচবার এমপি নির্বাচিত হন তিনি। স্বতন্ত্র হিসেবে একবার এবং আওয়ামী লীগ থেকে চারবার নির্বাচিত হন তিনি।

জাতীয় সংসদে ২০০০ সালে ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা সম্পাদকের দায়িত্ব পালন করেন।

প্রবীণ এই নেতার মৃত্যুতে তার নির্বাচনী এলাকা কুমিল্লায় শোকের ছায়া নেমে এসেছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply