বিশ্বকাপ বাছাইয়ে জার্মানি-ইংল্যান্ডের জয়

|

বিশ্বকাপ বাছাই পর্বের এফ গ্রুপের ম্যাচে মাল্টাকে ৪-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। আর গ্রুপ সির হাড্ডাহাড্ডি লড়াইয়ে চেক প্রজাত্বন্ত্রের বিপক্ষে ২-১ এর জয় পেয়েছে জার্মানি। এছাড়াও ভিন্ন ম্যাচে জয় পেয়েছে নরওয়ে, ডেনমার্ক, রোমানিয়া, স্কটল্যান্ড ও স্লোভাকিয়া।

মাল্টার বিপক্ষে সহজ জয় পাবে ইংল্যান্ড এমনটাই অনুমেয় ছিল। কিন্তু প্রথমার্ধে স্বাগতিক মাল্টার জালে বল জড়াতে ব্যর্থ হয়ে চাপে পড়ে ইংল্যান্ড। ৫৩ মিনিটে ডেটলক ভাঙ্গেন হ্যারি কেন। এরপর দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা ৮৬ মিনিট পর্যন্ত, ফুলব্যাক রায়ান বারট্রেন্ড দলের ব্যবধান দ্বিগুন করেন। ম্যাচ শেষ হওয়ার অন্তিম মুহুর্তে আরও দুই গোলের দেখা পায় ইংলিশরা। ৯০ মিনিটে ডেনি ওয়েলেব্যাকের পর ইংল্যান্ডের ৪-০ গোলের জয় নিশ্চিত করেন হ্যারি কেন। এই জয়ে ১৭ পয়েন্ট নিয়ে এফ গ্রুপের শীর্ষে ইংল্যান্ড।

চেক প্রজাতন্ত্র ও জার্মনির লড়াইয়ে ম্যাচের ৪ মিনিটেই লিড নেয় জোয়াকিম লো শীষ্যরা। তরুন স্ট্রাইকার লিমো ওয়ার্নার জার্মান সমর্থকদের উচ্ছাসে মাতান। সমতায় ফিরতে মরিয়া স্বাগতিক চেক গোলের দেখা পায় ৭৮ মিনিটে, ভ্লাদিমির দারিদার দুরপাল্লার অনবদ্য এক গোলে। তবে ৮৮ মিনিটে স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে জার্মানির ২-১ এর জয় নিশ্চিত করেন ম্যাট হুমেলস। এই জয়ে ২১ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে লো শীষ্যরা।









Leave a reply