শতকোটি টাকার প্রকল্পের জন্য জমি দিচ্ছেন আইনমন্ত্রী

|

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ১২০ কোটি টাকা ব্যয়ে একটি পানি সরবরাহ (ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যানিটেশন) প্রকল্প করতে যাচ্ছে পৌরসভা কর্তৃপক্ষ। ওই প্রকল্পের জন্য ব্যক্তিগত টাকায় জমি কিনে দিচ্ছেন স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

প্রকল্পটি বাস্তবায়িত হলে পৌরবাসীর ঘরে ঘরে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত হওয়ার পাশাপাশি শহরের জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে।

আখাউড়া পৌর কর্তৃপক্ষ সূত্র জানায়, ৪৮ লাখ টাকা ব্যয়ে সাড়ে ৩২ শতাংশ জমি কিনছেন আইনমন্ত্রী। বৃহস্পতিবার জমি কেনার বায়নাপত্র দলিল হয়েছে। জমিটি পৌর এলাকার তারাগনে অবস্থিত। চূড়ান্ত দলিল সম্পাদন করে আখাউড়া পৌরসভাকে জায়গাটি দান করে দেবেন আইনমন্ত্রী আনিসুল হক।

আখাউড়া পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা কাজল বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০১৯ সালে ১২০ কোটি টাকার বিশ্ব ব্যাংকের ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যানিটেশন প্রকল্পটি বাস্তবায়নে পৌর কর্তৃপক্ষ চাহিদা মাফিক জমি কিনতে পারেনি। ফলে প্রকল্পটি ভেস্তে যেতে বসে। এ পরিস্থিতিতে একটি জমিতে প্রকল্পের প্রথম ধাপের কাজ শুরু করা হয়। কিন্তু মামলা সংক্রান্ত কারণে ওই জমিতে কাজ করা যাচ্ছে না। এ অবস্থায় মন্ত্রীর সঙ্গে পরামর্শ করলে তিনি ব্যক্তিগত টাকায় জমি কিনে দেবেন বলে জানান। এরই আলোকে মন্ত্রীর নামে বৃহস্পতিবার জমির বায়নাপত্র দলিল হয়েছে। চূড়ান্ত দলিল হওয়ার পর তিনি জমিটি পৌরসভাকে দান করবেন।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply