অবশেষে ধরা পড়লেন নিজের বদলে আরেক নারীকে জেল খাটানো আলোচিত কুলসুমা

|

কুলসুমা গ্রেফতার করে নিয়ে যাচ্ছে পুলিশ।

অবশেষে চট্টগ্রামে ধরা পড়েছেন জালিয়াতি করে নিজের বদলে আরেক নারীকে জেল খাটানো বহুল আলোচিত সেই কুলসুমা। যিনি হত্যা মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত এক আসামি। নিজের বদলে মিনু নামে আরেক নারীকে জেল খাটানোর ঘটনা ফাঁস হওয়ার পর থেকে কুলসুমা আত্মগোপন করলেও, তার শেষ রক্ষা হয়নি।

বৃহস্পতিবার (২৯ জুলাই) ভোরে নগরীর পতেঙ্গা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এরপর বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের ভার্চুয়াল আদালতে তোলা হলে তাকে দুই দিনের রিমান্ডে পাঠানো হয়।

পুলিশ সূত্রে জানা গেছে, কুলসুমা আক্তার চট্টগ্রাম নগরীর রহমতগঞ্জে ২০০৬ সালের একটি হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী। ওই মামলার রায়ের পর কুলসুমা অর্থের প্রলোভন দেখিয়ে ২০১৮ সালের ১২ জুন, মিনু আক্তার নামে এক নারীকে তার হয়ে আদালতে আত্মসমর্পণ করান। বিনা অপরাধে তিন বছর করাভোগের পর, চট্টগ্রামের এক আইনজীবী বিষয়টি আদালতের নজরে আনলে, গত ১৬ জুন মুক্তি পান মিনু। এরপর থেকেই মূল আসামী কুলসুমাকে খুঁজছিল পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন জানান, আমরা আদালতের আদেশমূলে বিভিন্ন জায়গায় কুলসুমাকে ধরতে অভিযান চালিয়েছিলাম। কিন্তু, সে বেশ চালাক হওয়ায় বারবার তার জায়গা বদল করছিল। সবশেষ, আমরা গত ভোরে পতেঙ্গা থানা থেকে গ্রেফতার করতে সক্ষম হই।

মুক্তির পর মিনু জানিয়েছিলেন, মর্জিনা নামে এক নারীর মাধ্যমে কুলসুমার বদলে আদালতে আত্নসমর্পণ করেছিলেন তিনি। এখন এই চক্রটিকে খুঁজছে পুলিশ।

সিএমপি কর্মকর্তা নেজাম উদ্দিন আরও বলেন, নিরীহ মানুষকে লোভে ফেলে বা ব্রেনওয়াশ করে সে এই কাজ করেছে। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করে এর সাথে জড়িত পুরো চক্রটিকে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসব।

কারামুক্তির ১৩ দিনের মাথায় রহস্যজনকভাবে মারা যান মিনু। এটি সত্যিই কি সড়ক দুর্ঘটনা নাকি পরিকল্পিত হত্যাকাণ্ড তা তদন্তের দাবি জানিয়েছেন মিনুর আইনজীবী গোলাম মাওলা মুরাদ। তিনি বলেন, আমার চাই এই ঘটনার পেছনে যারা জড়িত তাদের সবাইকে খুঁজে বের করা হোক। আজ হয়তো কুলসুমা ধরা পড়েছে তার শাস্তি হবে, কিন্তু এই ঘটনায় মূলে যারা তাদের সবাইকে বের করে যদি শাস্তি না দেয়া হয় তবে এসব ঘটনা আরও ঘটবে।

উল্লেখ্য, সাজাপ্রাপ্ত আসামি বদলের চাঞ্চল্যকর এ ঘটনায়, কুলসুমার ৫ আইনজীবীকে তলব করেছে আদালত।

/এস এন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply