একে অপরকে ‘ছোট ভাই’ ডাকছে ব্রাজিল-আর্জেন্টিনার খেলোয়াড়রা

|

ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত

ফুটবলে আলাদা করে জায়গা করে নিয়েছে ব্রাজিল-আর্জেন্টিনার দ্বৈরথ। দুই দলের সমর্থকদের মাঝে প্রায়ই বাড়তি মাতামাতি হয়ে থাকে। আর কোন আসর শুরু হলে তো কথাই নেই! কিন্তু এবার সমর্থকদের পাশাপাশি দুই দলের খেলোয়াড়রাও মেতেছেন তর্কযুদ্ধে।

টোকিও অলিম্পিক ফুটবল ইভেন্টে অনূর্ধ্ব-২৩ দল খেললেও এই দ্বৈরথের উত্তাপ যে একদমই কমেনি আবারও মিললো সেই প্রমাণ। সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই দলের খেলোয়াড়রা মেতেছেন বিতর্কে।

টোকিও অলিম্পিকে এমন যুদ্ধের শুরুটা ব্রাজিলের প্রথম ম্যাচ থেকেই। ৪-২ গোলে জার্মানকে হারানোর পর একটি ছবি ইন্সটাগ্রামে পোস্ট করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। যেখানে ব্যাঙ্গার্থকভাবে মন্তব্য জুড়ে দেন আর্জেন্টিনা দলের সদস্য লিয়াদ্রো পারদেসে। সেই মন্তব্যে আবার হাসির ইমোজি দিয়েছিলেন তার দুই আর্জেন্টাইন সতীর্থ জিওভানি আর ডি মারিয়া। জবাবে আসর থেকে আর্জেন্টিনার বিদায়ের পর ইন্সটাগ্রামে পাল্টা বিদ্রূপ ছুড়ে দেয় ব্রাজিলের খেলোয়াড়রা।

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারলেও শেষ ১৬তে খেলার সুযোগ ছিলো আলবেসেলেস্তাদের। কিন্তু স্পেনের সাথে ১-১ গোলের ড্র করে আসর থেকেই বিদায় নিতে হয় আর্জেন্টিনাকে। সেই বিদায়কে কেন্দ্র করে এবার ব্রাজিলিয়ান ফুটবলার লুইস তার ইন্সটাগ্রামে একটি স্টোরি দেন। তার সাথে জুড়ে দেন রিচার্লিসন, কুনহা ও জেসুস’দের হাত দেখিয়ে আর্জেন্টিনা দলকে বিদায় জানানোর একটি ছবি। আর ছবির ক্যাপশনে লিখে দেন “বিদায় ছোট ভাই”। সতীর্থ রিচার্লিসন নিজের ইন্সট্রাগ্রামে সেই ছবি আবার রিপোস্টও করেছিলেন।

লুইসের ওই খোঁচার জবাব আসে আর্জেন্টিনার রদ্রিগোর পক্ষ থেকে। কোপা আমেরিকার ফাইনালে রিচার্লিসনের সাথে ছবি পোস্ট করে জুড়ে দেন শিরোপার ইমোজি। এছাড়াও জবাব আসে আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজের কাছ থেকে। তিনি কোপা আমেরিকায় নিজেদের শিরোপা জয়ের ছবি দিয়ে তাতে ক্যাপশন দেন ‘বিদায় ছোট ভাই’।

এখানেই শেষ নয়। রিচার্লিসন আবারো পোস্ট করেন ইন্সট্রাগ্রামে। যেখানে তিনি চুমু খাচ্ছিলেন ২০১৯ সালের জয় করা কোপা আমেরিকার ট্রফিতে। সেই সাথে তিনি পেলের একটি বিশ্বকাপসহ ছবি পোস্ট করে মনে করিয়ে দেন তাদের পাঁচ পাঁচটি বিশ্বকাপের কথা।

অলিম্পিকে খেলে সব দেশের অনূর্ধ্ব-২৩ দল। তাতে কি? ব্রাজিল আর্জেন্টিনার ফুটবল খেলা মানেই তো বাড়তি কিছু প্রমাণ মিললো আরেকবার।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply