বরিশালে জমি নিয়ে বিরোধে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা

|

জমি নিয়ে বিরোধে খুন হয়েছেন উজিরপুর নিবাসী মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদার। ছবি: সংগৃহীত

বরিশাল ব্যুরো:

বরিশালের উজিরপুর উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন একই পরিবারের আরও ৪ জন।

আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে উপজেলার আটিপাড়া গ্রামে এ হামলা ও হতাহতের ঘটনা ঘটে। নিহত দেলোয়ার হোসেন তালুকদার (৭০) উজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যনির্বাহী সদস্য। আহতরা হলেন দেলোয়ার তালুকদারের তিন ছেলে সোহাগ তালুকদার, বিপ্লব তালুকদার, জুয়েল তালুকদার ও পুত্রবধূ রোজিনা তালুকদার। তাদের বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

উজিরপুর থানার ওসি আলী আরশাদ জানান, জমি নিয়ে মুক্তিযোদ্ধা দেলোয়ার তালুকদার ও একই এলাকার নুরুল ইসলাম সিপাই’র মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। ওই জমিতে ধানের বীজ রোপণকে কেন্দ্র করে আজ বৃহস্পতিবার সকালে প্রতিপক্ষের হামলায় দেলোয়ার তালুকদার নিহত হয়েছেন। ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

নিহতের মেয়ে স্বর্ণা আক্তার জানান, ৩৬ বছর ধরে একটি জমি ভোগদখল করেছেন তারা। সম্প্রতি ভুয়া কাগজপত্র তৈরি করে ওই জমি নিজের দাবি করছেন প্রতিবেশী নুরুল ইসলাম সিপাই। সপ্তাহ খানেক আগে পুলিশের অনুমতি নিয়ে জমিতে ধানের বীজ রোপণ করেন তারা। এর জের ধরে বৃহস্পতিবার সকালে তার বাবাকে ঘর থেকে ডেকে বের করে মারধর শুরু করে নুরুল ইসলাম সিপাই তার ভাই জলিল সিপাই, শাহাদাত সিপাই সহ আরও ৮/১০ জন। এসময় তারা সবাই ঘুমিয়ে ছিলেন। বাবার চিৎকার শুনে ছুটে গেলে তিন ভাই, ভাবি ও বাবাকে ধারালো অস্ত্র ও টেটা দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে।

তাদের উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দেলোয়ার তালুকদারকে মৃত ঘোষণা করেন।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply