সাগরে ভাসতে থাকা ফিশিং বোট থেকে ১৪ জেলে উদ্ধার

|

কোস্টগার্ড ফিশিং বোটসহ ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার করে।

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা এমভি রাজিয়া-২ ফিশিং বোট থেকে ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

বুধবার (২৮ জুলাই) রাতে বাংলাদেশ কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গত রোববার (২৫ জুলাই) এমভি রাজিয়া-২ নামের একটি ফিশিং বোট ভোলার তজুমুদ্দিন উপজেলার মহেশখালি ঘাট থেকে ১৪ জন জেলে নিয়ে মাছ ধরতে বঙ্গোপসাগরের উদ্দেশ্যে ছেড়ে যায়। হাতিয়ার নতুন চ্যানেল থেকে ৫ নটিক্যাল মাইল ডাউনে এসে ফিশিং বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়। দুইদিন ধরে ইঞ্জিন বিকল হয়ে ফিশিং বোটটি সমুদ্রে ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানাধীন সারিকাইতের চৌকাতলী চ্যানেল থেকে ৫ নটিক্যাল মাইল দক্ষিণে মোবাইল নেটওয়ার্কের মধ্যে আসলে তারা ঘটনাটি বিসিজি আউটপোস্ট সারিকাইতকে অবগত করে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে বিসিজি আউটপোস্ট সারিকাইত দ্রুততার সাথে ঘটনাস্থলে যায়। তারা ফিশিং বোটটিসহ ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

পরবর্তীকালে উদ্ধারকৃত জেলেদের বিসিজি আউটপোস্ট সারিকাইতে নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয়। উদ্ধারকৃতদের পরবর্তী সিদ্ধান্ত প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যে কোনো ধরনের উদ্ধারে কোস্টগার্ডের অভিযানে নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply