ভাসানচরে রোহিঙ্গা যুবক হত্যা, গ্রেফতার ৪

|

ভাসানচরের বিভিন্ন ক্লাস্টারে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

নোয়াখালী প্রতিনিধি:

ভাসানচরের মেঘনা নদীর তীরবর্তী তিন খালের মাথা এলাকা থেকে রোহিঙ্গা যুবক আব্দুস শুক্কুরের লাশ উদ্ধারের ঘটনায় তার বাবা বাদি হয়ে একটি হত্যা মামলায় দায়ের করেছেন। মামলায় অভিযুক্ত চার রোহিঙ্গা যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৭ জুলাই) রাত থেকে বুুধবার সকাল পর্যন্ত ভাসানচরের বিভিন্ন ক্লাস্টারে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা তরা হচ্ছেন, ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের ৭ নম্বর ক্লাস্টারের সেলিম (২০), ২৫ নম্বর ক্লাস্টারের ওমর হাকিম প্রকাশ ফারুক (১৯), ৫ নম্বর ক্লাস্টারের কামাল (২৫) ও ৭ নম্বর ক্লাস্টারের রফিক প্রকাশ আইয়ুব (২২)।

বিষয়টি নিশ্চিত করে ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, শুক্কুরের লাশ উদ্ধারের ঘটনায় অভিযান চালিয়ে এজাহারভুক্ত এই ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে খুনের দায় স্বীকার করেছে। বুধবার দুপুরে তাদের বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, গত রোববার সন্ধ্যায় দুই-তিনজন রোহিঙ্গা গাছ কাটার কথা বলে শুক্কুরকে ক্লাস্টার থেকে ডেকে নেওয়ার পর সে আর ফিরে আসেনি।

পরদিন বিকেলে দ্বীন মোহাম্মদ নামে এক রোহিঙ্গা নদীতে মাছ ধরতে গিয়ে পার্শ্ববর্তী তিন খালের মাথায় একটি লাশ দেখে ক্লাস্টারে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে ছেলের লাশ শনাক্ত করেন আলী। বিষয়টি জানার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply