খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম ট্রেজারার অধ্যাপক সারোয়ার আকরাম আজিজ

|

অধ্যাপক সারোয়ার আকরাম আজিজ।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক সারোয়ার আকরাম আজিজ। রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাহমুদুর আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বুধবার (২৮ জুলাই) এ তথ্য জানানো হয়। আগামী চার বছরের জন্য তাকে ট্রেজারার পদে নিয়োগ দেয়া হয়েছে।

তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স অ্যান্ড এনিমেল ব্রিডিং বিভাগে অধ্যাপনা করেছেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। লেখাপড়া শেষ করে ২০০১ সালে শিক্ষকতা শুরু করেন সিলেট সরকারি ভেটেরিনারি কলেজে। পরে ২০০৬ সালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর সেখানেই অধ্যাপনা শুরু করেন। এর মাঝে জাপান থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন অধ্যাপক সারোয়ার আকরাম। পোলট্রি ব্রিডিং এর উপর রয়েছে তার বিশেষ দক্ষতা। জাতীয় ও আন্তর্জাতিকভাবে ৩০টির মত প্রকাশনা রয়েছে সারোয়ার আকরামের।

নরসিংদী জেলার মনোহরদী উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। পারিবারিক জীবনে দুই সন্তানের জনক সারোয়ার আকরাম। তার স্ত্রী একজন বিশেষজ্ঞ চিকিৎসক, যার জন্মস্থান বাগেরহাট জেলায়।

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের একটি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন অধ্যাপক সারোয়ার আকরাম আজিজ।

দেশের পঞ্চম পাবলিক কৃষি বিশ্ববিদ্যালয় হিসেবে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু করে ২০১৫ সালে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply