অলিম্পিক ফুটবল থেকে বিদায় নিলো আর্জেন্টিনা

|

বেলমন্তের গোলটিও আর্জেন্টিনার বিদায় ঠেকাতে পারেনি। ছবি: সংগৃহীত

কোপা আমেরিকা জয়ী আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল পারেনি অলিম্পিকের দ্বিতীয় রাউন্ডে উঠতে। টোকিও অলিম্পিকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে গ্রুপ পর্বের যে ম্যাচে জয় ছাড়া অন্য যে কোনো ফলাফলেই বিদায় ঘটতো আলবিসেলেস্তেদের, সেই জয়টাই পেলো না তারা। স্পেনের সাথে ১-১ গোলে ড্র করে টুর্নামেন্টকে বিদায় জানিয়েছে আর্জেন্টিনা।

অলিম্পিক মিশনে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হারের পর দ্বিতীয় ম্যাচে মিসরকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছিল আলবিসেলেস্তেরা। আজ স্পেনের বিরুদ্ধে জয়ের কোনো বিকল্পই ছিল না তাদের সামনে। আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিও জানিয়েছিলেন তার সমর্থন। কিন্তু কাজে লাগলো না কিছুই।

খেলার প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে আর্জেন্টিনা। অন্যদিকে ওয়ারজাবাল, কুকুরেলারাও স্পেনের হয়ে মিস করেছেন বেশ কয়েকটি গোলের সুযোগ। প্রথমার্ধে গোল পায়নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধে গোল পাবার বেশ কাছাকাছি চলে যায় স্প্যানিশরা। ওয়ারজাবাল ৫৫তম মিনিটে বল নিয়ে ভেঙে দেন আর্জেন্টাইন ডিফেন্স। তার বাঁ পায়ের শটেও স্কোরশিট থাকে শূন্য। অবশেষে ৬৬ মিনিটে গোলের দেখা পায় উনাই সিমনদের স্পেন। ওলমোর ক্রস থেকে পাওয়া বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন মেরিনো। লেদেসমাকে পরাস্ত করে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন তিনি।

গোল শোধে মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। একের পর এক চেষ্টা করার পর অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা পান বেলমন্তে। কর্নার থেকে আসা বলে মাথা ছুঁইয়ে স্পেনের জালে বল জড়িয়ে দেন তিনি ম্যাচের ৮৬ মিনিটে। ম্যাচে ফেরে ১-১ গোলের সমতা। বাকি সময় গোলের জন্য মরিয়া হয়ে চেষ্টা করেও স্পেনের ডিফেন্স আর ভাঙতে পারেনি আকাশী-সাদা জার্সিধারীরা।

১ জয় ও ২ ড্রয়ে সমান পয়েন্ট স্পেন ও আর্জেন্টিনার। কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে থেকে টোকিও অলিম্পিককে বিদায় জানালো আলবিসেলেস্তেরা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply