১ টন ওজনের ‘কালা মানিক’ মারা গেছে

|

বাড়ির পাশে গর্ত করে কালা মানিককে মাটি চাপা দেয়া হয়।

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লায় মারা গেলো কোরবানির পশুর হাটে আলোচিত এক টন ওজনের ‘কালা মানিক’। ১ টন ওজনের এই গরুটি ৮ লাখ টাকায় বিক্রিও হয়েছিল ঢাকার এক ব্যবসায়ীর কাছে। কিন্তু ঈদের কয়েকদিন আগে অসুস্থ হয়ে পড়লে ওই ব্যবসায়ী গরুটি আর নেননি। পরে ধীরে ধীরে কালা মানিক সুস্থ হয়ে উঠলেও সোমবার (২৬ জুলাই) রাতে হঠাৎ মারা যায়।

আদরের পশুটির মৃত্যুতে বাকস্তব্দ হয়ে পড়েন কৃষক দ্বীন মোহাম্মদ। বাড়ির পাশে গর্ত করে পশুটিকে মাটি চাপা দেয়া হয়। ঘটনাটি ঘটেছে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বসন্তপুর গ্রামে।

কৃষক দ্বীন মোহাম্মদ জানান, ব্রাহমা জাতের গরুটিকে নিজেই যত্ন করে বড় করে তুলেছেন। আদর করে নাম দিয়েছিলেন ‘কালা মানিক’। সম্প্রতি অসুস্থ হয়ে পড়লে ডাক্তারের পরামর্শমতো ওষুধ খাওয়ানো হয়েছিল। সোমবার পর্যন্ত গরুটি ভালোই ছিলো। তবে মঙ্গলবার ঘুম থেকে উঠে দেখা যায় গরুট মারা গেছে। তিনি জানান, এতে তার অন্তত ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে।

চৌদ্দগ্রাম উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ মজিবুর রহমান জানান, গরুটির অসুস্থতার কথা তিনি জানতেন না। মৃত্যুর খবরও শোনেননি। আগে জানলে সাধ্যমতো সাহায্য করতে পারতেন বলেও জানান ওই কর্মকর্তা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply