হেসেখেলেই শেষ আটে ব্রাজিল

|

ব্রাজিলের গোলদাতা ম্যাথেয়াস কুনহার উল্লাস। ছবি: ইউরো স্পোর্ট

টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনাল অনেকটা নিশ্চিতই ছিল ব্রাজিলের। আজ (২৮ জুলাই) সাইতামা স্টেডিয়ামে রিচার্লিসনের জোড়া গোলে সৌদি আরবের বিরুদ্ধে ৩-১ গোলের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই কোয়ার্টার ফাইনালে চলে গেল দানি আলভেসের ব্রাজিল।

আর ব্রাজিলের সাথে সমান তালে পাল্লা দিয়েও ম্যাচ হেরে অলিম্পিক ফুটবল থেকে বিদায় নিয়েছে সৌদি আরব। ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচের শুরুটা ভালোই করেছিল তারা। কিন্তু খেলার গতির প্রতিকূলে গোল পেয়ে যায় ব্রাজিল। ম্যাচের ১৪ মিনিটে ক্লদিনহোর কর্নার থেকে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন ম্যাথেয়াস কুনহা।

২৬ মিনিটে ম্যাচে সমতা আনে সৌদি আরব। আল ফারাজের ফ্রি-কিক ডিয়েগো কার্লোস ফেরাতে না পারলে অরক্ষিত অবস্থায় বল পেয়ে যান আল আমরি। তার শট জালে জড়ালে আশঙ্কায় কেঁপে ওঠে সেলেসাওরা।

প্রথমার্ধ সমতায় শেষ হবার পর দ্বিতীয়ার্ধেও সমান তালেই খেলেছে দু’দল। ম্যাচের ৭৬ মিনিটে ব্রুনো গ্যামেরেসের দুর্দান্ত পাস থেকে ব্রাজিলকে কাঙ্ক্ষিত লিড এনে দেন টুর্নামেন্টে চতুর্থ গোল করা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন।

ইনজুরি টাইমের ২য় মিনিটে সৌদি আরবের ম্যাচে সমতা আনার সম্ভাবনাকেও শেষ করে দেন রিচার্লিসন। ম্যালকমের গতিতে ভেঙে যায় সৌদি আরবের ডিফেন্স। তার বাড়ানো নিচু ক্রসকে কেবল পা ছুঁইয়ে ব্রাজিলের জয় নিশ্চিত করেন দারুণ ফর্মে থাকা এভারটনের এই ফরোয়ার্ড।

/এমই


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply