নরসিংদীর কোভিড ডেডিকেটেড হাসপাতালে নেই আইসিইউ-সিসিইউ, বিপাকে রোগীরা

|

নরসিংদীর কোভিড ডেডিকেটেড হাসপাতালে আইসিইউ বা সিসিইউ না থাকায় বিপাকে রোগী।

নরসিংদী জেলাবাসীর করোনা চিকিৎসার জন্য একমাত্র কোভিড ডেডিকেটেড হাসপাতাল নরসিংদী জেলা হাসপাতাল। অথচ, এই হাসপাতালে নেই কোনো আইসিইউ বা সিসিইউ। ফলে মুমূর্ষু করোনা রোগীরা পাচ্ছেন না সঠিক চিকিৎসা। অবস্থা খারাপ হলে নিয়ে যেতে হচ্ছে ঢাকায়।

এদিকে, হাসপাতালটিতে রোগী অতিরিক্ত হয়ে যাওয়ায় নোটিশ টানিয়ে আপাতত বন্ধ রাখা হয়েছে নতুন রোগী ভর্তি। হাসপাতাল ঘুরে দেখা যায়, রোগীতে ঠাসা ওয়ার্ড। আর রোগীর এই চাপ বাড়ছে প্রতিনিয়ত। থামছে না প্রাণহানিও। ব্যক্তি উদ্যোগে দেওয়া সেন্ট্রাল অক্সিজেন থাকলেও তাতে চাপ সামলানো যাচ্ছে না। বাড়ছে দুর্ভোগ।

এখানে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজনেরা বলছেন, এই হাসপাতালে চিকিৎসা প্রক্রিয়া খুবই ধীরগতির। করোনা পরীক্ষার নমুনা নেওয়া বা ফলাফল আসতে লাগে দীর্ঘসময়। নিয়মিত রোগীদের খোঁজ নেন না ডাক্তার নার্সরা।

তবে, সীমাবদ্ধতা এবং বাড়তি রোগীর চাপ সামলে সাধ্যমতো সেবা দেওয়ার চেষ্টা চলছে বলে দাবি করেছেন হাসপাতাল সংশ্লিষ্টরা।

নরসিংদী করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ডা. মিজানুর রহমান বলেন, আমরা এই করোনা পরিস্থিতিতে আমাদের যা সম্পদ আছে তা নিয়েই আরও অধিক মনোযোগ নিয়ে রোগীদের সেবা দিয়ে যাচ্ছি। আমরা রোগীদের নিয়মিত পর্যবেক্ষণে রাখছি এবং চিকিৎসা দিচ্ছি।

হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. শীতল চৌধুরী বলেন, যারা একেবারের মুমূর্ষু রোগী তাদের জন্য আমাদের অক্সিজেনের ব্যবস্থা আছে। তবে যাদের একেবারে স্যাচুরেশন একেবারেই কমে যায় বা অবস্থা খারাপ হয়ে যায় তাদের আমরা রেফার করে দেই। আর যারা যেতে পারে না তাদের এখানে রেখে আমাদের সক্ষমতা অনুযায়ী চিকিৎসা দেই।

নরসিংদী সিভিল সার্জন জানান, চাপ সামলাতে ৮০ শয্যার জেলা হাসপাতালকে ১২০ শয্যা করা হয়েছে। উপজেলা হাসপাতালসহ প্রয়োজনে বেসরকারি হাসপাতালে করোনা ওয়ার্ড করা হবে।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply