সত্যজিৎ রায়ের স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন সায়নী!

|

সত্যজিৎ রায়ের স্ত্রীর ছায়ায় নির্মিত চরিত্রে অভিনয় করবেন সায়নী ঘোষ।

রাজনীতিতে বেশ সরব কলকাতার সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সায়নী ঘোষ। বর্তমানে আছেন যুব তৃণমূলের সভাপতির দায়িত্বে। রাজনীতি ব্যস্ততার মাঝে সায়নী এবার সময় বের করে নিয়েছেন সিনেমার জন্য। নাম লিখিয়েছেন অনীক দত্তের ‘অপরাজিত’ সিনেমায়। যেখানে তিনি অভিনয় করবেন বিমলা রায় নামে একটি চরিত্রে যে চরিত্রটি নির্মিত হবে সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায়ের ছায়ায়।

ভারতীয় পত্রিকা আনন্দবাজারকে অভিনেত্রী সায়নী জানিয়েছেন, পুরো বায়োপিক না হলেও বিজয়া রায়ের ছায়ায় তৈরি হবে চরিত্রটি। ভীষণ আধুনিকমনস্ক একটি চরিত্র, তার জন্য প্রস্তুতি ও নিতে শুরু করে দিয়েছেন সায়নী। বিজইয়া রায়কে নিয়ে করছেন পড়াশোনা। জানালেন, হুবুহু কিছু নয় নিজেদের ইনপুটও থাকবে এখানে।

এর আগেও অনীক দত্তের সঙ্গে কাজ করেছেন সায়নী। আনন্দবাজার বলছে, আগের কাজের অভিজ্ঞতার কারণে এই পরিচালকের সঙ্গে সায়নীর বোঝাপড়াও বেশ ভাল।

এদিকে রাজনীতি আর সিনেমার পর্দা এই দুইয়ে তাল মেলানো প্রসঙ্গে অভিনেত্রী আনন্দবাজারকে জানিয়েছেন, এমনও সময় ছিল যখন বছরে চৌদ্দ-পনেরোটা ছবি করেছি। এখন রাজনীতি মন দিয়ে করতে চাই। কিন্তু ভাল চরিত্রের প্রতি আকর্ষণ তো থাকেই। সেখানে এ রকম একটা চরিত্র, ভাল পরিচালক তাই ছবিটি করতে রাজি হয়েছি। কিন্তু, যেহেতু এখন একটি রাজনৈতিক দলের সদস্য তাই দায়িত্বও বাড়ছে। কনটেন্ট বাছতে হচ্ছে ভেবেচিন্তে। অনেক ছবিই বাদ দিতে হচ্ছে। যেসব ক্ষেত্রে টানা অনেক দিন শুটিং বা বেশি আউটডোর রয়েছে, সেগুলো এখন বাদ দিচ্ছি। সাংগঠনিক কাজ বা যে চরিত্রে অভিনয়ের দায়িত্ব নেবো, কোনোটার সঙ্গেই আপস করতে চাই না।

অপরাজিত সিনেমায় সায়নীর বিপরীতে থাকছেন আবীর চট্টোপাধ্যায়।

সত্যজিৎ রায়ের স্ত্রী বিজয়া রায় একজন ভারতীয় লেখিকা, অভিনেত্রী ও ভারতীয় চলচ্চিত্রকার ছিলেন। বিজয়া রায় ১৯৪৪ সালে শেষ রক্ষা নামে একটি বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছিলেন এবং নেপথ্য কণ্ঠ দিয়েছিলেন।

/এস এন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply