এবার ভারতীয় বাংলা ছবিতে লেডি ম্যাকবেথ হয়ে আসছেন মিথিলা

|

শেক্সপিয়ারের ম্যাকবেথ অবলম্বনে ‘মায়া’ ছবিটি নির্মাণ করছেন রাজর্ষি দে। কেন্দ্রীয় চরিত্র মায়ার ভূমিকায়ই মূলত মিথিলাকে দেখবেন দর্শকরা।

শেকসপিয়ারের অমর সৃষ্টি ম্যাকবেথের বিখ্যাত চরিত্র লেডি ম্যাকবেথ। এবার লেডি ম্যাকবেথেরে চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন রাফিয়াথ রশিদ মিথিলা। ভারতীয় বাংলা একটি ছবিতে মিথিলাকে দেখা যাবে এই চরিত্রে। শেক্সপিয়ারের ম্যাকবেথ অবলম্বনে ‘মায়া’ ছবিটি নির্মাণ করছেন রাজর্ষি দে। কেন্দ্রীয় চরিত্র মায়ার ভূমিকায়ই মূলত মিথিলাকে দেখবেন দর্শকরা। নির্মাতা ‘ম্যাকবেথ’–এর নারীবাদী রূপান্তর ঘটিয়েছেন এখানে।

ইতিপূর্বে বিশ্বজুড়ে এই চরিত্রে অভিনয় করেছেন যুক্তরাষ্ট্রের জ্যানেট নোলান, অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া হিল, জাপানের ইসুজু ইয়ামাডা, যুক্তরাজ্যের ফ্রান্সেসকা আনিস, ভারতের টাবু আর ফ্রান্সের মারিও কতিআ। আরও অভিনয় করতে চলেছেন মার্কিন অভিনয়শিল্পী ফ্রান্সেস ম্যাকডরমান্ড। আর বিশ্বখ্যাত এই চরিত্রেই টালিউডে অভিষেক হচ্ছে মিথিলার।

সিনেমায় দেখানো হয়েছে ‌’মায়া’র তিন সময়ের জীবন গল্প। যেখানে উঠে আসবে নারীর ক্ষমতায়নের অন্য এক দৃশ্যায়ন। থাকবে একজন সংখ্যালঘু নেতার গল্পও।

মায়া’য় আরও অভিনয় করেছেন গৌরব, রাহুল, তনুশ্রী, কমলেশ্বরসহ অনেকে।

একটা সময় গুজন শোনা গিয়েছিল, মিথিলা হয়তো স্বামী সৃজিত মুখার্জির ছবির মাধ্যমেই পা রাখবেন টালিউডে। কিন্তু সেই গুঞ্জন এড়িয়ে মিথিলা টালিউডে আসছেন অন্য নির্মাতার সাথে।

মিথিলা পাশাপাশি অভিনয় করেছেন বাংলাদেশের ‘অমানুষ’ ছবিতেও। টিভি নাটকেও রয়েছেন সমান সরব। শেষ পর্যন্ত কোথায় থিতু হবেন মিথিলা, সেটা সময়ই বলে দেবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply