অস্ট্রেলিয়াকে সিরিজ জেতালো তাদের বোলিং ডিপার্টমেন্ট

|

উইন্ডিজের বিপক্ষে অপরাজিত হাফ সেঞ্চুরির পথে ম্যাথু ওয়েডের স্কয়ার কাট। ছবি: সংগৃহীত

বোলারদের দৃঢ়তায় শেষ একদিনের ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো অস্ট্রেলিয়া। ক্যারিবিয়দের ১৫২ রানে অলআউট করে ৩০ ওভার ৩ বলেই লক্ষ্যে পৌছে যায় সফররতরা।

ব্রিজটাউনে সিরিজ নির্ধারণী এই ম্যাচে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১৪ রানে এভিন লুইস মাথায় আঘাত পেয়ে উঠে যাবার পর টপ অর্ডার ও মিডল অর্ডারের বাকিরা ছিলেন ব্যর্থ। ৭১ রানে ৫ম উইকেটের পতন ঘটলে আবারও মাঠে নামেন লুইস। শেষ পর্যন্ত ৫৫ রানের অপরাজিত ইনিংস খেলে লুইস ক্রিজে টিকে থাকলেও ১৫২ রানে অলআউট হয়ে যায় উইন্ডিজ। অজিদের হয়ে দারুণ বল করেছেন সবাই। স্টার্ক ৩ এবং হ্যাজলউড, অ্যাগার ও জাম্পা নিয়েছেন ২টি করে উইকেট।

১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানে হেনরিক্স আর ২৭ রানে জশ ফিলিপ আউট হলেও জয় পেতে কোনো সমস্যা হয়নি অজিদের। ম্যাথু ওয়েডের অপরাজিত ৫১ রানে ভর করে সহজেই লক্ষ্যে পৌছে যায় অস্ট্রেলিয়া। বোলিংয়ের পর ব্যাট হাতে অবদান রাখা স্পিনিং অলরাউন্ডার অ্যাশটন অ্যাগার হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। এই জয়ের ফলে আইসিসি সুপার লিগে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে এখন অজিরা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply