ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টার জন্মদিন আজ

|

সজীব ওয়াজেদ জয়ের ৫১ তম জন্মদিন আজ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন। স্বাধীনতার পরে লড়াই সংগ্রামের মধ্য দিয়েই বিদেশে বড় হয়েছেন বর্তমান প্রধানমন্ত্রীর পুত্র। যিনি বিজয়ের ইতিহাসে স্বাধীন বাংলার উন্নয়নকে এগিয়ে নিয়েছেন অনন্য মাত্রায়। বর্তমান ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয় এখন কাজ করছেন সব মানুষের কাছে তথ্য প্রযুক্তির সুবিধা পৌঁছে দিতে।

স্বাধীনের বার্তা নিয়েই ৭১ এর জুলাইয়ে পৃথিবীতে আসেন এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়। স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী বঙ্গবন্ধু পরিবারের অন্য কনিষ্ঠ সদস্যদের মতো শৈশব কাটেনি তার। যুদ্ধের দামামার মাঝে জন্ম আর ৭৫ এর ১৫ আগষ্টের পর সংগ্রামী জীবন কেটেছে তার।

৭৫ পরবর্তী প্রায় ২৫ বছর অনেকটা লোকচক্ষুর অন্তরালে কাটিয়েছেন সজীব ওয়াজেদ জয়। এর মাঝেই বিশ্বখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান হার্ভার্ড ইউনিভার্সিটি থেকে শেষ করেন নিজের উচ্চশিক্ষা।

পরিবারের শিক্ষা অনুযায়ী, ভোগ বিলাসের জীবন থেকে সব সময়ই দূরে থেকেছেন শেখ হাসিনার জয়। নির্বাচনী নানা গবেষণা আর তরুণ ভোটার সংগ্রহ করে পর্দার পেছনে থেকে মায়ের অন্যতম শক্তি হিসেবেই কাজ করছেন তিনি। আর এখন নেতৃত্ব দিচ্ছেন ডিজিটাল বাংলাদেশের।

টানা তিন মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায়, দেশ হয়েছে ডিজিটাল। আর এই ডিজিটাল বাংলাদেশের প্রতিটি পরিকল্পনার কারিগরই সজীব ওয়াজেদ জয়।

/এস এন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply