রংপুরে মসজিদের দান বাক্স ভেঙে টাকা চুরি

|

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

রংপুর মহানগরীর একটি মসজিদের প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে দানবাক্সের প্রায় ৮০ হাজার টাকা চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। সোমবার (২৬ জুলাই) বিকেলে নগরীর রাধাবল্লব তাকওয়া মসজিদে এ ঘটনা ঘটে।

মসজিদটির ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর আজমল হোসেন লেবু জানান, মসজিদের খাদেম আজহার আলী জোহরের নামাজের পর বেলা তিনটার দিকে বাড়িতে খাবারের খেতে যান। এরপর চারটার সময় ফিরে এসে দেখেন মসজিদটির প্রধান ফটকের কলাপসিবল গেট, পাশের আরও দুটি গেট এবং দোতালার প্রধান ফটকের তালা ভাঙা। এবং মসজিদের দান বাক্সের সব টাকা উধাও। এছাড়াও, আলমিরা থেকে রশিদসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে গেছে।

তিনি আরও জানান, ওই দান বাক্সটিতে প্রতি তিন মাস পর পর খুলে ৩০ থেকে ৫০ হাজার টাকা পাওয়া যেত। প্রায় ৭ মাস আমরা দান বাক্সটি খুলিনি। সেই হিসেবে সেখানে প্রায় ৮০ হাজার টাকা থাকতে পারে বলে আমরা ধারনা করছি। মসজিদ কমিটির সিদ্ধান্ত ছিল এবার দান বাক্স খুলে দোতালার কাজ সম্পূর্ণ করা হবে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমরা কিছু আলামত জব্দ করেছি। তালা ভাঙতে গিয়ে দুর্বৃত্তদের হাতে রক্তের দাগ রয়েছে সেখানে। মসজিদ ব্যবস্থাপনা কমিটির অভিযোগ পাওয়ার পর পরই আইনগত ব্যবস্থা নেয়া হবে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply