মিরপুরের পিচ নিয়ে বিসিবি’র আপিল

|

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের পিচকে আইসিসি’র দেওয়া রেটিংয়ের বিরুদ্ধে আপিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৪ তারিখ এই আপিলের শুনানি অনুষ্ঠিত হবে।

বুধবার আইসিসি’র কাছে আবেদন জানায় বিসিবি। স্থানীয় আবহাওয়া, এবং অন্যান্য বিষয়াদিকে আলোকপাত করে বিসিবি ওই রেটিংয়ে বিরুদ্ধে আপিল করেছে বলে ধারণা করা হচ্ছে।

গত জানুয়ারিতে শ্রীলংকার বিরুদ্ধে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টের প্রতিবেদনের ওপর ভিত্তি করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) মিরপুর মাঠের পিচকে ‘বিলো এভারেজ’ বা ‘গড় মানের চেয়ে খারাপ’ রেটিং দিয়েছে।

ওই টেস্ট সিরিজটিতে ম্যাচ রেফারির দায়িত্ব পালনকারী ডেভিড বুন আইসিসি-কে দেওয়া প্রতিবেদনটিতে জানিয়েছিলেন, ম্যাচের পুরো সময়টাতে পিচে ‘আনইভেন বাউন্স’ এবং ‘ইনকন্সিসটেন্ট টার্ন’ ছিল।

ম্যাচ রেফারির করা এই অভিযোগ মিরপুর মাঠের জন্য একটি নেতিবাচক দিক, এবং এটি আগমী ৫ বছর পর্যন্ত ধারাবাহিকভাবে আইসিসি’র তথ্য ভাণ্ডারে থাকবে।

শুনানিতে ম্যাচ রেফারির প্রতিবেদন, বিসিবি’র প্রতিবেদন, ম্যাচ ও মাঠের ভিডিও চিত্র বিবেচনায় নেওয়া হবে। এতে উপস্থিত থাকবেন আইসিসি’র মহাব্যবস্থাপক (ক্রিকেট) জিওফ অ্যালারডিচ, এবং ক্রিকেট কমিটির প্রধান অনিল কুম্বলে।

যমুনা অনলাইন: এফএইচ









Leave a reply