স্বাস্থ্য ব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করেছে সরকার: মির্জা ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

দুর্নীতি ও লুটপাটের জন্যই স্বাস্থ্যব্যবস্থাকে পরিকল্পিতভাবে ধ্বংস করেছে সরকার-এমন অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ক্ষমতাসীনদের অদক্ষতা-অযোগ্যতায় মানুষের জীবন বিপন্ন হলেও স্বাস্থ্যমন্ত্রী কিভাবে স্বপদে বহাল আছেন? -জানতে চান তিনি। করোনায় প্রাণ হারানো বিএনপির কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল আওয়াল খানের প্রথম মৃত্যুবার্ষিকীর আলোচনায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

দেশব্যাপী দিন দিন বাড়ছে করোনা সংক্রমণ, বাড়ছে মৃত্যুর সংখ্যাও। করোনা পরিস্থিতি অবনতির জন্য সরকারের অদক্ষতা-অযোগ্যকে দায়ী করেন বিএনপি মহাসচিব। বলেন দুর্নীতি করতেই মহামারির মধ্যে স্বাস্থ্য ব্যবস্থাকে ধ্বংস করে দেয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার কার্যকর পদক্ষেপ নিলে এখনও আইসিইউ কিংবা সাধারণ বেডের জন্য রোগীদের হাহাকার কেন, জানতে চান মির্জা ফখরুল। কেন এত অব্যবস্থাপনা স্বাস্থ্য খাতে, এত কিছুর পরেও স্বাস্থ্যমন্ত্রী কিভাবে স্বপদে বহাল আছেন, সেই প্রশ্নও তুলেন তিনি।

বিএনপি মহাসচিবের অভিযোগ, জনগনের ভোটে নির্বাচিত নয় বলেই, দায়বদ্ধতা নেই সরকারের। তাই এমন সরকার পরিবর্তন ছাড়া পরিস্থিতি বদল সম্ভব নয় বলেও মন্তব্য করেন সিনিয়র এই নেতা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply