ভুবনেশ্বরে আটকে গেলো শ্রীলঙ্কা

|

উইকেট নেয়ার পর ম্যাচ জয়ের নায়ক ভুবনেশ্বর কুমারকে সতীর্থদের অভিনন্দন। ছবি: সংগৃহীত

ভুবনেশ্বর কুমারের চমৎকার বোলিংয়ে শ্রীলঙ্কাকে ৩৮ রানে হারিয়ে ৩ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত। রোববার ( ২৫ জুলাই) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে হওয়া এই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৪ রান করে ভারত। জবাবে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৮.৩ ওভারে মাত্র ১২৬ রানে অলআউট হয় লঙ্কানরা।

টি-২০ ক্রিকেটে অভিষেকটা ভালো হয়নি ভারতীয় ওপেনার পৃথ্বী শ’র। প্রথম বলেই ভারত হারায় শ’র উইকেট। সাঞ্জু স্যামসনের সাথে জুটি গড়ে রানের বেগ বাড়ানোর চেষ্টা চালান অধিনায়ক শিখর ধাওয়ান। দলীয় ৫১ রানে সাঞ্জু স্যামসন ২৭ রানে আউট হবার পর সূর্যকুমার যাদবের সাথে ৬২ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৪৬ রানে আউট হন ধাওয়ান। সূর্যকুমার যাদব ইনিংস সর্বোচ্চ ৫০ রান করেন ৩৪ বলে। তার ইনিংসে ছিল পাঁচটি ৪ ও দুটি ৬। শ্রীলঙ্কার পক্ষে দুশ্মন্ত চামিরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা নেন দুটি করে উইকেট।

১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা। চারে ব্যাট করতে নামা চারিথ আসালাঙ্কা বাদে কেউই প্রভাব ফেলতে পারেনি ভারতীয় বোলিং ও ফিল্ডিংয়ের উপর। ৩ চার ও ৩ ছয়ের সাহায্যে ২৬ বলে ৪৪ রানের ইনিংস খেলে দীপক চাহারের বলে আউট হন আসালাঙ্কা। এর কিছুক্ষণ পরেই ভুবনেশ্বর কুমার তার দ্বিতীয় স্পেলে এসে ছেঁটে দেন লঙ্কান ইনিংসের লেজ। ২২ রানে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন ভুবনেশ্বর।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply