সিরিজ জয়ের নায়ক সৌম্য হলে আজকের পার্শ্বনায়ক শামীম

|

ম্যান অব দ্য ম্যাচ ও সিরিজের পুরস্কার হাতে সৌম্য এবং নতুন ফিনিশার হিসেবে আবির্ভূত হওয়া শামীম। ছবি: সংগৃহীত

ব্যক্তিগত সাফল্যের আনন্দ থাকলেও দলের জয়ে অবদান রাখতে পারায় বেশি খুশি ম্যাচ ও সিরিজ সেরা সৌম্য সরকার। বড় লক্ষ্য তাড়া করতে নেমে খারাপ বলের জন্য অপেক্ষা করার পরিকল্পনা ছিল, জানিয়েছেন সৌম্য। অন্যদিকে, অভিষেক সিরিজে দারুণ পারফর্ম করা শামীম পাটোয়ারিও খুশি জয়ীর কাতারে নাম লেখাতে পেরে।

১৯৪ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশ দলের শুরুটা ভালো ছিলে না। মন্থর শুরুর পর নাইম ফিরে যান ৩ রান করে। এমন সময় বাংলাদেশ দলের ইনিংস মেরামতের দায়িত্ব কাঁধে তুলে নেন সৌম্য। সাকিবকে নিয়ে ৫০ রানের জুটি গড়ার পর মাহমদুল্লাহ রিয়াদের সাথে তৃতীয় উইকেটে ৩৫ বলে ৬৩ রান স্কোরবাের্ডে যোগ করেন সাতক্ষীরার এই ক্রিকেটার। কী পরিকল্পনা নিয়ে ব্যাট করছিলেন চাপের মুহূর্তে, জানিয়েছেন সেরা ছন্দে ফেরা সৌম্য।

জিম্বাবুয়ের সাথে অঘোষিত ফাইনালে বাংলাদেশের জয়ের নায়ক সৌম্য হলেও দুর্দান্ত ফিনিশিংয়ের জন্য স্পটলাইটের দ্বিতীয় জায়গাটা শামীম পাটোয়ারির। দ্বিতীয় ম্যাচটি শেষ করে আসতে না পারার আক্ষেপের কথা বলা চাঁদপুরের এই ক্রিকেটার শেষ ম্যাচে আর সেই ভুল করেননি। তিনি কথা রেখেছেন, ম্যাচ শেষ করে বীরের বেশে মাঠ ছেড়েছেন শামীম।

জাতীয় দলে অভিষেক সিরিজে স্বপ্নের মতো শুরু পেয়েছেন শামীম পাটোয়ারি। তবে সুযোগ পেলে এমন পারফরমেন্সের ধারাবাহিকতা অস্ট্রেলিয়াসহ পরবর্তী সিরিজগুলোতেও দেখাতে চান এই মারকুটে ব্যাটসম্যান।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply