টোকিও অলিম্পিকে রেকর্ডের বন্যা

|

টোকিও অলিম্পিকে হচ্ছে রেকর্ডের বন্যা।

প্রতি মুহুর্তে টোকিও অলিম্পিকে হচ্ছে নতুন রেকর্ড। নিজের সেরাটা দিয়ে জয় তুলে নিচ্ছে দেশসেরা অ্যাথলেটরা।

জুডো মেতেছে জাপানের দুই ভাই-বোনের স্বর্ণ জয়ের উল্লাসে। সাতাঁরে উঠলো হিট ফিনিশিং রেকর্ডের ঝড়। এদিকে ফুটবল ইভেন্টে গোলশূন্য ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় ব্রাজিলকে। আর মিসরকে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা।

মেয়েদের জুডোতে ৫২ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন জাপানের আবে উতা। শুধু তাই নয়, ছেলেদের ৬৬ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেন আবে উতার ভাই আবে হিফুমি। অলিম্পিক জুডো মেতেছে এই দুই ভাই-বোনের জয়োৎসবে।

সাতাঁরের ইভেন্টে হয়েছে রেকর্ডের বন্যা। ১০০ মিটার ব্যাকস্ট্রোকে মিনিট পাচেঁকের মাথায় ভেঙেছে একাধিক রেকর্ড। প্রথমে ৫৮ দশমিক ১৭ সেকেন্ডে হিট শেষ করে রেকর্ড গড়েন কানাডার কাইলি ম্যাসে। কিন্তু পরের হিটেই ৫৭ দশমিক ৯৬ সেকেন্ডে হিট শেষ করে ম্যাসের রেকর্ড ভেঙে ফেলেন রেগান স্মিথ। কিন্তু সেই রেকর্ডও টেকেনি বেশিক্ষণ। মিনিট খানেক পরেই ৫৭ দশমিক ৮৮ সেকেন্ডে হিট শেষ করেন অস্ট্রেলিয়ার কাইলি ম্যাককিওন।

ফুটবলে গ্রুপের দ্বিতীয় ম্যাচে আজ গোলের দেখা পায়নি ব্রাজিল। গোল শূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল ও আইভরি কোস্ট। এদিকে ১-০ গোলে মিসরকে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ে পরের রাউন্ডের আশা জিইয়ে থাকলো দলটির। সেই সাথে নিউজিল্যান্ড হন্ডুরাসের কাছে হেরেছে ২-৩ গোলে। আর দক্ষিণ আফ্রিকা ও ফ্রান্সের উত্তেজনাপূর্ণ ম্যাচে ফ্রান্স জয় পেয়েছে ৪-৩ গোলে।

এদিকে মেয়েদের সাইকেলিং ইভেন্টে স্বর্ণ জিতেছেন অস্ট্রিয়ার আন্না কিয়েসেনহোফের। আর স্কেটবোর্ডিং এ প্রথম স্বর্ণ জিতেছে জাপান। ৩৭ দশমিক ১৮ পয়েন্ট নিয়ে স্বর্ণপদকটি পান হোরিগোমে ইয়োতো।

জয়ের সাথে আছে মহামারির হতাশাও। করোনা পজিটিভ হয়ে স্প্যানিশ অলিম্পিক কমিটির সিদ্ধান্তে ছেলেদের গলফ ইভেন্টে খেলতে পারছেন না জন রাম।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply