সিরিজ জয়ের জন্য টাইগারদের সামনে পর্বতসম টার্গেট

|

ছবি: সংগৃহীত

হারারেতে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে টাইগারদের সামনে ১৯৪ রানের পর্বত সমান টার্গেট দিয়েছে জিম্বাবুয়ে। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রান করেছে জিম্বাবুয়ে। সিরিজে এখন ১-১ এ সমতা।

ইনিংসের শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করে জিম্বাবুয়ের দুই ওপেনার মারুমানি ও মাধেভেরে। ২০ বলে ২৭ রান করে মারুমানি ফিরে গেলেও তাণ্ডব চালিয়ে যান মাধেভেরে। তাসকিনের এক ওভারে টানা পাঁচটি চার হাঁকান তিনি। এর সাথে যোগ দেন ইনফর্ম ব্যাটার রেজিস চাকাভা। তার ২২ বলে ৪৮ রানের ইনিংসে ছয়ই ছিল ৬টি। ১২তম ওভারে চাকাভা ও সিকান্দার রাজাকে ফেরান পার্টটাইম সিমার সৌম্য সরকার। তাতে রানের গতিতে কিছুটা সময়ের জন্য হলেও লাগাম টেনে ধরে টাইগাররা।

তবে শেষদিকে রায়ান বার্লের ১৫ বলে ৩১ রানের ছোটখাট ঝড়ে বিশাল স্কোর করতে সমস্যায় পড়েনি জিম্বাবুয়ে। বাংলাদেশের বোলারদের মধ্যে ভদ্রস্থ বোলিং ফিগার কেবল সাকিব, শরিফুল ও পার্টটাইমার সৌম্যের। মাধেভেরের বিরুদ্ধে ওভারের পাঁচটি চার হজম করা তাসকিনের হাতে আর বলই দেননি অধিনায়ক মাহমুদউল্লাহ। চাকাভার ঝড় যার উপর দিয়ে গেছে সেই নাসুম ৩ ওভারে দিয়েছেন ৩৭ রান। এছাড়া রান দেয়ার উদারতায় এদিনও সাইফুদ্দিন এগিয়ে ছিলেন সবার চেয়ে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply