অনলাইনে গৃহকর্মী, বাস্তবে লুটচক্রের সদস্য

|

ডিবির হাতে আটক গৃহকর্মী।

অনলাইনে গৃহকর্মী সরবরাহের আড়ালে বাসা-বাড়ি থেকে নগদ টাকা স্বর্ণালংকারসহ মূল্যবান সামগ্রী লুট করে নিয়ে যাচ্ছে কয়েকটি চক্র। রাজধানীতে এমন চক্রের এক সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। উদ্ধার করা হয়েছে লুট হওয়া স্বর্ণালংকার।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ জানায়, চলতি মাসের ১৯ তারিখ রামপুরার একটি বাসায় গৃহকর্মী হিসেবে কাজে যোগ দেয় নুপুর আক্তার। ২৩ জুলাই রাতে স্বর্ণালংকার, নগদ টাকাসহ বাসা থেকে পালিয়ে যায় সে। পরে গৃহকর্তার মামলায় কুমিল্লার লাকসাম থেকে নুপুরকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। কর্মকর্তারা জানান, অনলাইনে গৃহকর্মী নিয়োগ দিয়ে প্রায়ই বিড়ম্বনার শিকার হচ্ছেন নিয়োগকর্তারা।

ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি) মাহবুব আলম বলেন, এই চক্রটি প্রায়ই অনলাইনে এরকম গৃহকর্মী নিয়োগ দিয়ে এর আড়ালে এসব ঘটনা ঘটিয়ে দ্রুত চম্পট দেয়। এর আগেও এমন কিছু ঘটনা ঘটেছে। আমরা আমাদের ডাটাবেজ খুঁজে সেগুলো বের করছি।

যথাযথ পরিচয় নিশ্চিত না হয়ে এবং স্থানীয় থানাকে অবহিত না করে গৃহকর্মী নিয়োগ না দেওয়ার পরামর্শও দেন ডিবির এই কর্মকর্তা। গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, গৃহকর্মী দিয়ে প্রতারণা ও চুরি চক্রের অন্য সদস্যদের ধরার চেষ্টা চলছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply