ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরীক্ষা করাতে উপচে পড়া ভিড়, সক্রিয় দালাল চক্র

|

হাসপাতালের সামনে করোনা পরীক্ষা করাতে আসাদের উপচে পড়া ভিড়।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

করোনার প্রকোপ বাড়ার সাথে সাথে ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরীক্ষার প্রতিও আগ্রহ বাড়ছে সাধারণ মানুষের। করোনা পরীক্ষার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ছাড়াও সবকয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহ করা হচ্ছে। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গাদাগাদি করে দীর্ঘসময় অপেক্ষা করেও অনেকে নমুনা দিতে না পেরে ফিরে যাচ্ছেন। এই সুযোগকে কাজে লাগিয়ে তৎপর হয়ে ওঠেছে এক শ্রেনির দালাল চক্র।

করোনা উপসর্গ থাকাদের নমুনা সংগ্রহের জন্য জেলা সদর হাসপাতালের বিএমএ ভবনের ফ্লু কর্ণারের সামনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত
জেলার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ ভিড় করছে। প্রথম দিকে করোনা পরীক্ষায় মানুষের তেমন আগ্রহ না থাকলেও এখন প্রতিদিন নমুনা দিতে গড়ে দুই শতাধিক মানুষ আসছে।

এদিকে করোনার পরীক্ষার জন্য নমুনা দিতে আসা মানুষের ভিড়কে কাজে লাগিয়ে তৎপর হয়ে ওঠেছে এক শ্রেনির দালালচক্র। নমুনা দিতে আসা লোকজন জানান, স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় দালাল চক্রটি সিরিয়াল পাইয়ে দেওয়ার নাম করে প্রতিজনের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে অতিরিক্ত অর্থ।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. ওয়াহিদুজ্জামান জানান, প্রতিদিনই এখানে ভিড় বাড়ছে। আকস্মিকভাবে চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে। তিনি আরো জানান, নমুনা সংগ্রহে সরকার নির্ধারিত ফির বাইরে অতিরিক্ত টাকা নেওয়া হয়েছে কি না তা খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া জেলায় এখন পর্যন্ত ৬ হাজার ২৬৯ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে এবং ৮৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। বর্তমানে জেলায় প্রতিদিন গড়ে দেড়শ মানুষের নমুনা সংগ্রহ করা হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply