ভোলায় লকডাউন অমান্য করায় ৯৮ জনকে জরিমানা

|

ভোলাতে স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা করা হয়েছে অন্তত ৯৮ জনকে।

সারাদেশের মতো দ্বীপজেলা ভোলাতেও করোনা বিধিনিষেধ নিশ্চিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়ায় এবং স্বাস্থ্যবিধি অমান্য করায় জরিমানা করা হয়েছে অন্তত ৯৮ জনকে।

রোববার (২৫ জুলাই) স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে দুপুর ২টা পর্যন্ত ভোলা জেলায় পরিচালিত মোট ৮টি ভ্রাম্যমাণ আদালত ৮৭টি মামলায় ৯৮ জনকে ৮২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে, ভোলা সদরে ৩টি ভ্রাম্যমাণ আদালত ৩১টি মামলায় ৩৭ জনকে ২১ হাজার ৯০০ টাকা জরিমানা করেছে। এছাড়া, দৌলতখানে ২টি মামলায় ২ জনকে ১৫০০০ টাকা, বোরহানউদ্দিনে ২১টি মামলায় ২২ জনকে ১২ হাজার ৭০০ টাকা, লালমোহনে ১০টি মামলায় ১০ জনকে ৬ হাজার ৪০০ টাকা, তজুমদ্দিনে ১১টি মামলায় ১২ জনকে ৭ হাজার ১০০ টাকা ও চরফ্যাশনে ১২টি মামলায় ১৫ জনকে ১৯ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

১ জুলাই থেকে ২৫ জুলাই দুপুর পর্যন্ত মোট ১ হাজার ৯২৪টি মামলায় আসামি করা হয়েছে ২ হাজার ৪২ জনকে। তাদের মধ্যে ২ হাজার ৬ জনকে জরিমানা করা হয়েছে মোট ১৬ লাখ ৯৩ হাজার ৩০০ টাকা। আর ৩৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে।

ঘরের বাইরে বের হয়ে বাজারে ঘোরাফেরা ও আড্ডা না দিতে সাধারণ মানুষকে সচেতন করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জেলার অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানসহ বিপণি-বিতান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে অটোরিকশা, সিএনজি চালিত অটোরিকশা ব্যক্তিগত যানবাহনসহ সব প্রকার গণপরিবহন। তবে মূল সড়কে কঠোর লকডাউন থাকলেও অলিগলিতে মানুষের চলাচল লক্ষ্য করা গেছে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply