বিধিনিষেধ উপেক্ষা করে ফেরিতে চলছে যাত্রী-যানবাহন পারাপার

|

কঠোর বিধিনিষেধে ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপার হচ্ছে।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

কঠোর বিধিনিষেধে ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপারে নিষেধাজ্ঞা থাকলেও শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটের ফেরিতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে চলছে যাত্রী-যানবাহন পারাপার।

বিধি নিষেধের ৩য় দিন আজ রোববার সকাল হতে প্রতি ফেরিতেই শতশত যাত্রী ও ব্যক্তিগত গাড়ি গন্তব্যের উদ্দেশে পদ্মা পাড়ি দিতে দেখা যাচ্ছে। বাংলাবাজার ঘাট থেকে শতশত ঢাকামুখী যাত্রী আসছে শিমুলিয়া ঘাট, আবার শিমুলিয়া হয়ে বাংলাবাজার যাচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রীরা। তবে ফেরিতে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের চাইতে ঢাকামুখী যাত্রীদের উপস্থিতি বেশি। এতে ফেরিতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

আজ লকডাউন বাস্তবায়ন ও ফেরিতে যাত্রী চলাচল নিয়ন্ত্রণে ঘাটের অভিমুখে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে। তবে তা অতিক্রম করে যাত্রী যানবাহনকে ঘাটে আসতে দেখা যাচ্ছে। এক্ষেত্রে যাত্রীরা নানা অজুহাত দেখাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীকে। অন্যদিকে বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে আসা ঢাকামুখী যাত্রীদের গন্তব্যের উদ্দেশে কিলোমিটারের পর কিলোমিটার পায়ে হেঁটে পাড়ি দিতে দেখা যায়।

এ বিষয়ে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌ-রুটে বর্তমানে ৬টি ফেরি সচল রয়েছে। জরুরি ও লকডাউনের আওতার বাইরের যানবাহন পারাপারে এসব ফেরি সচল রাখা হয়েছে। ঘাটে অপেক্ষায় কোনো গাড়ি নেই, তবে যেসব যাত্রী ঘাটে আসছে তারা ফেরিযোগে পদ্মা পাড়ি দিচ্ছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply